Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাইনের স্কুটার, দাম মাত্র এত

সম্প্রতি আয়োজিত হয় ভারত মোবিলিটি শো। সেখানে Yamaha তাদের লেটেস্ট NMax 155 স্কুটারটি উন্মোচন করে। নতুন ম্যাক্সি ডিজাইনেরস্কুটারটির ডিজাইন এলিমেন্টে Yamaha এরই Aerox 155 এর স্পষ্ট ছাপ রয়েছে। স্কুটারে রয়েছে…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

সম্প্রতি আয়োজিত হয় ভারত মোবিলিটি শো। সেখানে Yamaha তাদের লেটেস্ট NMax 155 স্কুটারটি উন্মোচন করে। নতুন ম্যাক্সি ডিজাইনেরস্কুটারটির ডিজাইন এলিমেন্টে Yamaha এরই Aerox 155 এর স্পষ্ট ছাপ রয়েছে। স্কুটারে রয়েছে স্পোর্টি ডিজাইন এবং উন্নত সমস্ত ফিচারস। নতুন এই স্কুটার লঞ্চ হওয়ার সাথে সাথে Yamaha তাদের স্কুটার পোর্টফোলিওকে আরো প্রিমিয়াম করে তুলেছে। 20220620021854 Yamaha Nmax Front

whatsapp logo

NMax 155 স্কুটারে একটি বৃহৎ ফ্রন্ট ফেয়ারিং এবং ডুয়াল হেডল্যাম্প রয়েছে যা একটি বড় আকারের উইন্ডস্ক্রিনের সাথে যুক্ত। এটি যে কেবল স্পোর্টি ডিজাইন নিয়ে আসে তাই নয়, সেইসাথে উন্নত অ্যারোডাইনামিক্সেরও প্রতিশ্রুতিও দেয়। ফলে উচ্চগতিতে চললেও স্কুটারের কোনো সমস্যা হয়না। NMax 155 স্টাইলের সাথে আপস না করেও আরামের উপর জোর দেয়।

নতুন স্কুটারে আধুনিক সমস্ত ফিচারস থাকছে। NMax 155-এ Yamaha-এর MyRide অ্যাপের সাথে কানেকটেড একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। সেখানে ব্লুটুথ কানেক্টিভিটির মতো ফিচারসের সুবিধা পাওয়া যায়। রাইডার স্কুটারের ডিসপ্লে থেকেই স্মার্টফোনের ব্যাটারি লেভেল মনিটর করার পাশাপাশি ইমেল, কল এবং টেক্সট অ্যালার্ট পেয়ে যাবেন।

20220620021854 Yamaha Nmax Front

NMax 155 এর কে শক্তি যোগাচ্ছে একটি 155cc, সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন। এই একই ইঞ্জিন রয়েছে Aerox 155 স্কুটারেও। ইঞ্জিনটি 15 bhp শক্তি এবং 14 Nm টর্ক সরবরাহ করে। এবং জ্বালানি দক্ষতা বাড়াতে সেখানে inactive স্টার্ট/স্টপ ফাংশন থাকছে। ইঞ্জি।এর সাথে যুক্ত রয়েছে V-বেল্ট অটোম্যাটিক গিয়ারবক্স, যা একটি মসৃণ রাইড দেয়।

স্কুটারটি ভারতে প্রদর্শন করলেও সেটির আনুষ্ঠানিক লঞ্চ সম্পর্কে কিছুই জানায়নি Yamaha। তবে অনেক বিশেষজ্ঞর মতে স্কুটারটি প্রদর্শনের মাধ্যমে বাজারে প্রত্যাশা তৈরি করা হচ্ছে এবং আগামী সময়ে শীঘ্রই এই স্কুটার দেখা যাবে। 2024 সালের শেষের দিকে স্কুটারটি বাজারে আসতে পারে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE