Read In
Whatsapp
Advertisement

চন্দ্রযান ৩ কে সামনে রেখে নতুন ই-বাইক লঞ্চ হল ভারতে! ফিচার্স দেখলে ফিদা হয়ে যাবেন

ভারতবাসীর গর্বের এই দিনে বাজারে এল Ultraviolette F77 স্পেস এডিশন। জেনে নিন বাইকটির দাম থেকে শুরু করে ফিচার্স।

Published By: Ritwik | Published On:
Advertisements

ইসরো-র চন্দ্রযান ৩ অভিযানকে সম্মান জানিয়ে এক দূর্দান্ত ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে Ultraviolette। ভারতবাসীর গর্বের এই দিনে বাজারে এল Ultraviolette F77 স্পেস এডিশন। সাধারণত হাই-পারফরম্যান্স ইলেকট্রিক মোটরসাইকেল ব্র্যান্ড হিসাবে পরিচিত এই সংস্থা। ইতিমধ্যেই বুকিং-ও শুরু করে দিয়েছে সংস্থাটি। চলুন দেখে নিই কী কী রয়েছে বাইকটিতে।

Advertisements

প্রথমেই বলি, মোটরসাইকেলটিতে রয়েছে, 10.3 kwh ক্ষমতা সম্পন্ন ব্যাটারি যা 40.5 হর্সপাওয়ার এবং এবং 100 নিউটন মিটার টর্ক তৈরি করতে সক্ষম। বাইকটি একবার ফুল চার্জ দিলে 307 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। বাইকটির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টা 152 কিমি। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, মাত্র 2.9 সেকেন্ডে 60 কিমি প্রতি ঘন্টা স্পিড তুলতে পারে এই স্পিড।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
Aprilia RS 457 : ভারতে তৈরি স্পোর্টস বাইক রপ্তানী হচ্ছে ইংল্যান্ডে, দু
Honda বা TVS নয়, এবার বাজার কাঁপাচ্ছে Hero-র নতুন Xtreme 125R! কমিউটা
KTM কে ধুলোয় মিশিয়ে দেবে Yamaha-র এই বাইক, বাজেট অপশনে পেয়ে যাচ্ছেন
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
কমিউটার সেগমেন্টে সেরা হিরোর নতুন Xtreme 125R, থাকছে শক্তিশালী ইঞ্জিন
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
৫ মাসেই তুখোড় ব্যবসা দিল হন্ডা Elevate, দমদার ডিজাইনের পাশাপাশি চমৎকা

মিডিয়া সূত্রে খবর, আপাতত 10 টি ইউনিট-ই বাজারে আনবে সংস্থাটি। গাড়ির ফিচার্সের কথা বললেন, এতে রয়েছে অ্যালুমিনিয়ামের এয়ারক্রাফট। 1 ঘন্টা ফুল চার্জে 35 কিলোমিটার দৌড়াতে পারে এই গাড়ি। এতে রয়েছে 5 ইঞ্চি TFT কালার ডিসপ্লে, LED লাইটিং, স্মার্টফোন কানেকশন, ক্র্যাশ সেন্সর, একাধিক রাইডিং মোড, LTE কানেক্টিভিটি, WiFi, জিপিএস ইত্যাদি।

গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্সের কথা বললে এতে রয়েছে 160 মিলিমিটার। 800 মিলিমিটার উঁচু সিট সম্পন্ন এই গাড়ির কার্ব ওজন 197 মিলিমিটার। এছাড়াও এতে থাকবে এমার্জেন্সি কন্ট্যাক্ট অ্যাড করার মত সুবিধা। অর্থাৎ জরুরি অবস্থায় যেমন কোনোরকম কোন অ্যাক্সিডেন্ট ঘটলে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে সেই বার্তা চলে যাবে।

উন্নত প্রযুক্তির এই গাড়ির দামের কথা বললে, ভারতীয় বাজারে 5.6 লাখ টাকা (এক্স-শোরুম) দাম রাখা হতে পারে। সংস্থার সিইও নারায়ণ সুব্রামানিয়াম জানান, ‘আমরা আমাদের F77 স্পেস এডিশন আপনাদের কাছে নিয়ে আসতে পেরে উচ্ছ্বসিত। এই বাইকের চাবি হস্তান্তর করার জন্য আর অপেক্ষা করতে পারছি না। আল্ট্রাভায়োলেটের লক্ষ্য বিজ্ঞান ও প্রযুক্তির দুনিয়া অন্বেষণ করা। আর এই স্পেস এডিশন হল সেই প্রতিশ্রুতির সর্বোত্তম বিকল্প।’