Read In
Whatsapp
Advertisement

ল্যাপটপ ছেড়ে দেশে 4G ইলেকট্রিক স্কুটার এনে চমকে দিল Acer, সিঙ্গেল চার্জে মাইলেজ দেবে 80 Km

MUVI-125-4G ইলেকট্রিক ভেহিকলটি দেশে Acer ব্র্যান্ডের প্রথম স্কুটার। দেখে নিন স্কুটারটির ফিচার্স স্পেশিফিকেশন।

Published By: Ritwik | Published On:
Advertisements

জনপ্রিয় সংস্থা Acer এর কথা তো আমরা সকলেই জানি। তাইওয়ানের এই কোম্পানি মূলত ল্যাপটপ তৈরীর জন্যেই বিখ্যাত। প্রচুর মানুষ এই ল্যাপটপ ব্যবহারও করে থাকেন। তবে সবাইকে চমকে দিয়ে এই সংস্থা এবার নাম লেখাচ্ছে ইলেকট্রিক ভেহিকেলের দুনিয়াতেও। ইতিমধ্যেই সংস্থার প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ-ও হয়ে গেছে। সূত্রের খবর, সংস্থার এই নতুন স্কুটারটির নাম MUVI-125-4G।

Advertisements

গত বৃহস্পতিবার গ্রেটার নয়ডা থেকে গাড়িটির লঞ্চিং অনুষ্ঠান সম্পন্ন হল। ইলেকট্রিক মোবিলিটি প্ল্যাটফর্ম eBikeGo-র সঙ্গে যৌথভাবে Acer তাদের প্রথম মডেল লঞ্চ করেছে। যারা বর্তমানে ভারতের শীর্ষস্থানীয় ইভি রেন্টাল পরিষেবা দেওয়া সংস্থাগুলির মধ্যে একটি।

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
বাজারে ঝড় তুলতে আসছে নতুন Honda Activa 7G, মাইলেজ এবং ইঞ্জিনে থাকছে ব
Activa নয়, এবার বাজার দখল করবে নতুন Jupiter! বাজেটের মধ্যেই মিলছে লেট
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Activa বা Jupiter নয়, নতুন বছরে বাজার দখল করতে চলেছে Yamaha-র নতুন ম্
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়

বিভিন্ন টেক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, এই স্কুটার জনপ্রিয়তা পেলে আগামী সময়ে দু-চাকা, তিন-চাকা অর্থাৎ ই-বাইক, ই-স্কুটার এবং ই-ট্রাইক নিয়ে আসার পরিকল্পনা করছে তাইওয়ানের এই সংস্থা। স্কুটারটিতে রয়েছে লাইট-ওয়েট চ্যাসিস, এবং তারসাথে পেয়ে যাবেন 16 ইঞ্চির চাকার। এতে করে রাইড যে স্মুথ হবে সেকথা বলাই বাহুল্য।

জানিয়ে দিই এই চ্যাসিসটির সাথে দেওয়া হয়েছে ফ্রন্ট হাইড্রলিক ফর্ক, যেটি চালকদের স্টেবিলিটি তো বজায় রাখবেই। তার সাথে স্পিড তুলতেও সাহায্য করবে। এটা ছাড়াও এই ই-স্কুটারের আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল এর সোয়্যাপেবল ব্যাটারি। খুব সহজেই ব্যাটারি খুলে যে কোনও জায়গায় চার্জিং-এ বসিয়ে দিতে পারবেন। পাশাপাশি কোনও ব্যাটারি সোয়্যাপিং স্টেশন থেকে খুব সহজেই ব্যাটারি রিপ্লেস করে নিতে পারবেন।

জানিয়ে দিই, এই রিমুভেবল ব্যাটারি দুটিই সিঙ্গেল চার্জে 80 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। ই-স্কুটারটির সর্বোচ্চ স্পিড প্রায় 75 kmph। সংস্থার দাবি, স্কুটারটি একবার ফুল চার্জ হতে সময় নেয় মাত্র ৪ ঘন্টা। পাশাপাশি আরো একটা আকর্ষনীয় বিষয় হল, Acer MUVI-125-4G ইলেকট্রিক স্কুটারের ফিচারগুলি কাস্টমাইজেবল। অর্থাৎ আপনি নিজের ইচ্ছেমত ফিচার কাস্টমাইজ করতে পারবেন। এছাড়াও এতে পেয়ে যাবেন ব্লুটুথ এনাবলড 4 ইঞ্চির LCD স্ক্রিন।