Read In
Whatsapp
Advertisement

KTM E-Bike : বাচ্চা থেকে বুড়ো সবাই চালাবে আরামে, ১৩ কেজি ওজনের ই-বাইক এনে চমক দেখাল কেটিএম

রোডস্টার বাইকের দুনিয়ায় আলাদাই চমক এনেছে কেটিএম। এই সংস্থার ডিউক মডেলের নাম শোনেনি এমন মানুষ নেই। নজরকাড়া স্টাইল থেকে শুরু করে কোয়ালিটি সবেতেই মাত দিচ্ছে বাজারের বাকি সমস্ত ব্র্যান্ডকে। দুর্দান্ত…

Published By: Ritwik | Published On:
Advertisements

রোডস্টার বাইকের দুনিয়ায় আলাদাই চমক এনেছে কেটিএম। এই সংস্থার ডিউক মডেলের নাম শোনেনি এমন মানুষ নেই। নজরকাড়া স্টাইল থেকে শুরু করে কোয়ালিটি সবেতেই মাত দিচ্ছে বাজারের বাকি সমস্ত ব্র্যান্ডকে। দুর্দান্ত দুর্দান্ত ডিজাইনের বাইক এনে মাঝে মধ্যেই চমক দেয় কেটিএম। তবে এবার কেটিএম-র যে মডেলটি গোটা বিশ্ব তোলপাড় করেছে তা কোন মোটরসাইকেল নয় বরং একটি ইলেকট্রিক সাইকেল।

Advertisements

KTM-এর সাম্প্রতিক লঞ্চ হওয়া এই ই-বাইকের নাম Macina Revelator SX Prime। দৈনন্দিন জীবনে ব্যবহার করার জন্য একেবারে আদর্শ হল এই ই বাইক। দাম এবং ইউজার এক্সপেরিয়েন্স দুটোই ভীষণ ভালো। পাশাপাশি ওজন এতটাই কম যে বাচ্চা থেকে বড় সবাই চালাতে পারবেন এই ই বাইক।

#Recommended
Husqvarna Svartpilen 401 Vs KTM 390 Adventure, কোন বাইক সেরা ? দেখে নি
KTM প্রেমীদের জন্য বড় সুখবর, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন দুই বাইক
KTM Duke 390 Vs Yamaha MT-03 Vs Triumph Speed 400, তিন বাইকের মধ্যে সে
ভারতে লঞ্চ হচ্ছে নতুন শক্তিশালী সুপারবাইক, পাত্তা পাবেনা KTM এবং Yamah
Yamaha R3 Vs KTM RC 390! তুমুল লড়াই দুই বাইকের মধ্যে, দেখে নিন এগিয়ে
রয়্যাল এনফিল্ড হিমালয়ান 450 বনাম কেটিএম 390 অ্যাডভেঞ্চার, কোন বাইক স
বাজারে ধুম মাচাতে আসছে এই KTM বাইক, বাইকপ্রেমীরা দাম এবং ফিচারস দেখে ন
এই উপায়ে মাত্র 20 হাজার দিয়েই বাড়ি আনুন লেটেস্ট KTM বাইক, দেখে নিন
বাজারে আসছে নতুন Hero Electric Scooter, একবার চার্জ দিলেই দৌড়াবে ৮৫ ক
আসছে সবথেকে শক্তিশালী KTM, শক্তির সামনে পাত্তা পাবেনা গাড়িও! দেখে নিন

প্রথমত, ই-বাইকটিকে শক্তপোক্ত করে তুলতে এতে রয়েছে কার্বন ফ্রেম। গ্যাজেটটির সর্বোচ্চ গতিবেগ 25 কিমি প্রতি ঘণ্টা। এতে রয়েছে Bosch CompacTube 400 ওয়াট হাওয়ার সম্পন্ন ব্যাটারি। পাশাপাশি যে কোন রাস্তাতে খুব সহজে চালানো যাবে এই বাইকটি। নির্মাতারা ই-বাইকটির ডিজাইনই করেছেন ভারতীয় রাস্তার জন্য।

রাইডার যাতে বাইকের টিউন সহজেই সেট করতে পারে তার জন্য রয়েছে Bosch eBike Flow অ্যাপ। আপনার ফোনে এই অ্যাপ ইন্সটল করে নিলে পেয়ে যাবেন সমস্ত তথ্য। বাইকের সামনেই রয়েছে স্মার্ট ডিসপ্লে। চালকের রাইডিং যাতে মসৃণ হয় তার জন্য রয়েছে Shimano 105 R7170 হাইড্রলিক ডিস্ক ব্রেক।

তবে সবচেয়ে মজার ব্যাপার হলো, এই কার্বন ফ্রেম ই-বাইকের ওজন রয়েছে মাত্র 13.3 কেজি। কেটিএম-র তরফ থেকে জানানো হয়েছে এই বাইকটি সর্বাধিক 109 কেজি ওজন বহন করতে পারবে। সূত্রের খবর, আগামী বছরের মধ্যেই মার্কেটে হিট করবে কেটিএম-র নতুন ই-বাইক। খুব সম্ভবত এর প্রারম্ভিক দাম হতে পারে 8,600 ডলার।