whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Komaki XGT Classic Electric Bike: লাগবে না লাইসেন্স! মধ্যবিত্তের জন্য দুর্দান্ত বাইক আনল Komaki

Komaki XGT Classic Electric Bike: মানুষ যতই আধুনিক হয় তার অত্যাধুনিক জিনিসের ব্যবহার তত বাড়ে। গাড়ির বিষয়েও কিন্তু তেমনি। একদিকে যেমন টোটো আসার ফলে রিক্সা চড়েননা মানুষ তেমন অপরদিকে বৈদ্যুতিক…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Komaki XGT Classic Electric Bike: মানুষ যতই আধুনিক হয় তার অত্যাধুনিক জিনিসের ব্যবহার তত বাড়ে। গাড়ির বিষয়েও কিন্তু তেমনি। একদিকে যেমন টোটো আসার ফলে রিক্সা চড়েননা মানুষ তেমন অপরদিকে বৈদ্যুতিক যানের চাহিদ বাড়ছে। চিরাচরিত পেট্রোল চালিত গাড়ির বদলে অনেকে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাইক স্কুটার বেছে নিচ্ছেন। যদিও এর আরো একটি বড়ো কারণ জ্বালানী খরচ হ্রাস।

whatsapp logo
Advertisements

ইতিমধ্যে বর্তমানে প্রচুর কোম্পানি ইলেকট্রিক বাইক স্কুটার বিক্রি করছে যার মধ্যে নাম কেড়েছে Bajaj, TVS, Ather ইত্যাদি। তবে এইসবের ভীড়ও কিন্তু বেশ বাজার দখল করেছে KOMAKI. জাপানের এই কোম্পানিটি KLB Komaki Private limited ভারতের New Delhiতে বৈদুতিক যান নির্মান শুরু করে। সম্প্রতি এই সংস্থা আরো একটি স্টাইলিশ বৈদ্যুতিক বাইক লঞ্চ করেছে যার নাম Komaki XGT Classic. চলুন আজকে সেই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisements

Komaki XGT Classic Electric Bike

গ্রাহকের বাজেটের কথা মাথায় রেখে কম দামে একটি দারুণ বাইক লঞ্চ করেছে সংস্থাটি। দারুন পারফর্ম্যান্সের জন্য Komaki XGT Classicএ একটি BLDC হাব মোটর ব্যবহার করা হয়েছে যার সর্বোচ্চ শক্তি 1.5kW.

আরও পড়ুন: বাজেট সেগমেন্টে তুফান বাইক আনছে Hero, মারকাটারি লুকের সঙ্গে দাম ৮০ হাজারের কম

বাইকটি তে একটি 72V/30.5 Ah বা 2.1 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি দিয়ে সজ্জিত। সব থেকে বেশি আকর্ষণীয় এর রেঞ্জ। বাইকটি সম্পূর্ণ চার্জে ৮০ থেকে ১০৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে। আর বাইকটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র দু থেকে তিন ঘণ্টা।

Specification: বৈশিষ্ট্যের কথা বলতে গেলে এই বাইকে আপনি একটি ডিজিটাল স্পিডোমিটার, ট্রিপ মিটার, সামনে এবং পিছনের ডিস্ক ব্রেক, অ্যান্টি থেফ্ট লক, এলইডি হেডলাইট এলইডি টেল লাইট দেখতে পাবেন।‌ মসৃন প্রিমিয়াম যাতায়াত অভিজ্ঞতা থেকে শুরু করে Stylish লুকের সমন্বয়ে এই বাইকটি হয়ে উঠেছে আকর্ষণীয়।

আরও পড়ুন: KTM, Royal Enfield-এর বাজার নষ্ট করবে এই বাইক!

Price: Komaki XGT Classic Electric Bike টির দাম রাখা হয়েছে 1,08,636 টাকা। বর্তমানে এটি একটি ভ্যারিয়েন্টে উপলদ্ধ।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE