Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

KTM-এর ঘুম উড়িয়ে দেবে Kawasaki Ninja 500, ফিচার্স দেখেই ছুটে বুকিং করছে বাইক প্রেমীরা

Kawasaki Ninja 500: বাইক প্রেমিকের কাছে বরাবরই বেশ পছন্দের স্পোর্টস বাইক। সাধারণের চাহিদা মতোই বিভিন্ন সংস্থাগুলি একের পর এক স্পোর্টস বাইক লঞ্চ করে চলেছে ভারতের বাজারে। এবার সেই তালিকায় নাম…

Avatar

Soumen Malakar

Advertisements

Kawasaki Ninja 500: বাইক প্রেমিকের কাছে বরাবরই বেশ পছন্দের স্পোর্টস বাইক। সাধারণের চাহিদা মতোই বিভিন্ন সংস্থাগুলি একের পর এক স্পোর্টস বাইক লঞ্চ করে চলেছে ভারতের বাজারে। এবার সেই তালিকায় নাম জুড়ে গেল জাপানের কাওয়াসাকির। আরও এক নতুন স্পোর্টস বাইক নিয়ে বাজারে হাজির এই সংস্থা। নাম Kawasaki Ninja 500। বেশ কয়েক মাস ধরেই জল্পনা চলছিল এই মডেল নিয়ে। অবশেষে সেই বাইকের আনুষ্ঠানিক সূচনা হয়ে গেল ভারতের বাজারে।

whatsapp logo

Kawasaki Ninja 500 Details

জানিয়ে রাখি, বাইক প্রেমীদের কিন্তু ভীষণ পছন্দ হবে এই মডেল। বেশ কিছু নতুন ফিচার এবং ডিজাইন রয়েছে এই বাইকে। যা আগের থেকে Ninja 500 কে আরও আকর্ষণীয় করে তুলেছে। দামও কিন্তু রাখা হয়েছে মধ্যবিত্তের হাতের নাগালে। সম্প্রতি লঞ্চ হওয়া এলিমিনেটরে যে ইঞ্জিন দেওয়া হয়েছে সেই ইঞ্জিনই রয়েছে এতে।

Kawasaki Ninja 500 Design and Specifications

Ninja ZX-6R এবং ZX-10R বাইকের ডিজাইন অনুসরণ করে বাজারে এন্ট্রি নিয়েছে Kawasaki Ninja 500। বেশ কিছু জায়গায় বাইকে নতুন ডিজাইন থাকলেও Ninja 400 এর মতোই রয়েছে সাস্পেনশন, ফুয়েল ট্যাংক ডিজাইন। তবে সবচেয়ে বেশি কিন্তু নজর করতে পারে স্প্লিট, হেডল্যাম্প ডিজাইন।

Kawasaki Ninja 500 Colours

আন্তর্জাতিক বাজারে মোট দুটি রঙে উপলদ্ধ Ninja 500। যার মধ্যে একটি হল লাইন গ্রিন এবং অন্যটি এবনি। যদিও ভারতের বাসিন্দারা এই দুইয়ের মধ্যে কোন রঙই বেছে নিতে পারবেন না। আসলে ভারতের বাজারে আপাতত এই দুই রঙের Ninja 500 মিলবে না। যেটা মিলবে সেটা হল মেটালিক স্পার্ক ব্ল্যাক রঙের।

Kawasaki Ninja 500

Kawasaki Ninja 500 Engine

451 সি সি টুইন সিলিন্ডার লিকুইড কুল ইঞ্জিন রয়েছে এই বাইকে। যা সর্বোচ্চ 45 পিএস শক্তি এবং 42.6mm টর্ক উৎপাদন করতে সক্ষম। এছাড়াও রয়েছে 6 স্পিড গিয়ার। স্ট্রোক ক্যাপাসিটি আগের তুলনায় অনেকটাই বাড়ানো হয়েছে।

Kawasaki Ninja 500 Features

  • একগুচ্ছ ফিচার্স যোগ করা হয়েছে এই স্পোর্টস বাইকে। যার মধ্যে একেবারে অন্যতম হলো TFT Display সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, LED হেডলাইট এবং টাইপ সি চার্জিং পোর্ট।
  • এই বাইকে মিলছে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। সঙ্গে থাকছে অ্যাসিস্ট স্লিপার ক্লাচ।
  • দু চাকাতেই থাকছে ডিস্ক ব্রেক। ফুয়েল ক্যাপাসিটি রয়েছে 14 লিটার।

Kawasaki Ninja 500 Price

ভারতের বাজারে Ninja 500 এর দাম রাখা হয়েছে 5.24 লাখ টাকা (এক্স শোরুম)।

About Author
SHARE