whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

How To Prevent Hair Loss From Helmets: হেলমেট পরে মাথায় টাক পড়েছে? এই উপায় জানলেই কেল্লাফতে

How To Prevent Hair Loss From Helmets: টাক থাকলে টাকা আসে এ প্রবাদ বহুদিনের কিন্তু তা বলে সাধের কেশরাশি কি হেলায় হারানো সম্ভব! ছেলে হোক বা মেয়ে চুল হারিয়ে কমবয়সে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

How To Prevent Hair Loss From Helmets: টাক থাকলে টাকা আসে এ প্রবাদ বহুদিনের কিন্তু তা বলে সাধের কেশরাশি কি হেলায় হারানো সম্ভব! ছেলে হোক বা মেয়ে চুল হারিয়ে কমবয়সে ধূসর যৌবন কে বা চাই! কিন্তু অনেকের অভিযোগ হেলমেট পড়লেই চুল ঝড়ে পড়ছে। এমন অবস্থায় করনীয় কি!

whatsapp logo
Advertisements

ব্যক্তিগত নিরাপত্তার জন্য হেলমেট (Helmet) অপরিহার্য। আর বর্তমানে ছেলে হোক বা মেয়ে, প্রতিদিনই তাদের কাজের জন্য সবসময়ই স্কুটি বাইক ব্যবহার করতেই হয়। এমন অবস্থায় নিরাপত্তার জন্য হেলমেট তো থাকছে কিন্তু চুলের কথা ভেবে আবার নবীন মন ডুকরে কাঁদছে। আসলে অল্প বয়সে চুল হারাতে মন কি চাই। তাহলে উপায় কি? উপায় জানতে পড়ুন বিস্তারিত।

Advertisements

Hair Loss From Helmets: এই অভিযোগ মিথ্যা নয় যে দীর্ঘ সময় ধরে হেলমেট পড়লে আপনার চুল ঝুঁকির মুখে পড়ে। কারণ ক্রমাগত হেলমেট পড়লে মাথার ঘাম সঠিকভাবে শুকায় না, ব্যাকটেরিয়া বাড়তে থাকে ফলে চুল দুর্বল হয়ে পড়ে এমন কি টাকের সমস্যাও দেখা যেতে পারে। তবে এই সমস্যার সমাধানও আছে। চলুন সেগুলিই দেখে নেওয়া যাক।

Follow Tips to prevent Hair loss From Helmets

  • যেহেতু প্রতিদিনই প্রায় হেলমেট ব্যবহার করা হয় তাই এর ভেতরে স্তর ঘামে ভিজে যায়। এতে ছত্রাক জন্মাতে পারে ও চুলের ক্ষতি করতে পারে। তাই ব্যবহারের আগে অবশ্যই হেলমেট প্রতিদিন পরিষ্কার করা উচিত।
  • হেলমেট ব্যবহার করা হয়ে গেলে এটি একটি পরিষ্কার ও বায়ু চলাচল স্থানে রাখুন যাতে ঘাম শুকাতে পারে।
  • যদি কোন দীর্ঘযাত্রা হয় তাহলে সে ক্ষেত্রে মাঝে মাঝে বিরতি নিন ও হেলমেট খুলে ফেলুন এতে আপনার চুল ও হেলমেট শুকনো থাকবে। ফলে চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকবে।
  • হেলমেট পড়ার আগে একটি সুতির কাপড় দিয়ে মাথা মুড়িয়ে রাখতে পারেন। হেলমেট থেকে চুলের সমস্যা এড়াতে এটি সবথেকে কার্যকারী পদ্ধতি। এতে আপনার চুল পরার সম্ভাবনা কম থাকে।
  • এছাড়াও বাজারে এখন অনেক বিফোর হেলমেট ক্যাপ পাওয়া যায়। এগুলিও ব্যবহার করা যেতে পারে।
About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE