whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Honda SP 160: ফাটাফাটি মাইলেজ সহ চোখ ধাঁধানো ফিচার, Apache-এর বাজার ধংস করবে Honda-র এই বাইক

Honda SP 160: একদিকে TVS অপরদিকে Hero Honda, কমিউটার বাইকের জগতে এই দুই অন্যতম নাম। আর তাই প্রতিনিয়তই এই দুই সংস্থার মধ্যে ঠান্ডা লড়াই চলে আসছে। বৈশিষ্ট্য মাইলেজ সব দিক…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Honda SP 160: একদিকে TVS অপরদিকে Hero Honda, কমিউটার বাইকের জগতে এই দুই অন্যতম নাম। আর তাই প্রতিনিয়তই এই দুই সংস্থার মধ্যে ঠান্ডা লড়াই চলে আসছে। বৈশিষ্ট্য মাইলেজ সব দিক থেকেই কখনো হন্ডা মাত দিচ্ছে টিভিএসকে, কখনো টিভিএস মাত দিচ্ছে হন্ডাকে।‌ তবে এবার tvs এর বাইককে কঠিন লড়াই ছুড়ে দিয়েছে Honda।

whatsapp logo
Advertisements

কমিউটার মোটরসাইকেলের ক্ষেত্রে এই সংস্থার বাইকগুলি চমৎকার চয়েস তবুও দাম, মাইলেজ, পারফরম্যান্স, ফিচার্সের দিক থেকে নজর কেড়েছে Honda SP 160.

Advertisements

Honda SP 160: Design

তরুণ প্রজন্ম এখন এমন বাইক চাই যা ভালো মাইলেজ দেবে তার সাথে স্টাইলিশ একটা লুক থাকবে। Honda তার বাইকে এই দুটোয় বজায় রেখেছে। SP 160এর মধ্যে দেওয়া হয়েছে স্পোর্টি লুক‌। যার সাথে উপস্থিত রয়েছে, সার্প লুকের LED হেডল্যাম্প ও অ্যাগ্রেসিভ ট্যাঙ্ক Shrouds.

আরও পড়ুন: ৫৫ কিমি মাইলেজ সহ 10 বছরের ওয়ারেন্টি! ধাসু বাইক লঞ্চ করল Honda

Honda SP 160: Engine

এতে দেওয়া আছে 162.71 সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। যা থেকে আউটপুটের পরিমান 13.27 bhp শক্তি ও 14.59NM টর্ক। গাড়ির মোটরের সাথে যুক্ত রয়েছে 5 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। মাইলেজের প্রসঙ্গে বললে এটি এক লিটারে 65 কিমি যেতে সক্ষম।

Honda SP 160: Features

এতে দেওয়া হয়েছে এলইডি হেডলাইট, টেল লাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একক চ্যানেল ABS,ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এর এক চাকাতে ডিস্ক এবং অন্য চাকাতে ড্রাম‌ বা ২ চাকাতেই ডিস্ক ব্রেক বেছে নিতে পারবেন। বাইকে পাবেন সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। বাইকের কার্বো ওয়েট রয়েছে 141 কেজি আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে 177 মিলিমিটার। কেবল ব্লুটুথ কানেকশন এখানে নেই।

আরও পড়ুন:এক চার্জে ছুটবে টানা ৫ দিন! রোজ ৩ টাকা খরচে করতে পারবেন যাতায়াত

Price: SP 160 এর দুটি ভেরিয়েন্ট পাওয়া যায়। এর প্রারম্ভিক মূল্য 1.18 লাখ টাকা। সব মিলিয়ে বাইকপ্রেমীদের নজর কাড়তে স্পোর্টি লুকের এর সঙ্গে বেশ দমাদার ইঞ্জিন ও ফিচারস দিয়েছে সংস্থা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE