whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Honda Elevate: Audi-র ঘুম কাড়ল Honda! ফিচার্সে ঠাসা এই গাড়ি লঞ্চ হতেই 13000 বুকিং

Honda Elevate: ভারতের তৈরি গাড়ি এবার দাপিয়ে চলছে জাপানের মার্কেটে। বলা হচ্ছে Honda Elevate এর কথা। 2023 সালে ভারতে এই SUV লঞ্চ করে হন্ডা কিছুদিন আগেই সেই গাড়ি লঞ্চ হয়েছে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Honda Elevate: ভারতের তৈরি গাড়ি এবার দাপিয়ে চলছে জাপানের মার্কেটে। বলা হচ্ছে Honda Elevate এর কথা। 2023 সালে ভারতে এই SUV লঞ্চ করে হন্ডা কিছুদিন আগেই সেই গাড়ি লঞ্চ হয়েছে জাপানে। ভারতে এই গাড়ি Bestseller হিসাবে আবির্ভূত হয়েছিল আর জাপানেও তার অন্যথা হলো না। ভারতের মতোন জাপানেও এই গাড়ি হয়ে উঠেছে Best selling Car.

whatsapp logo
Advertisements

কতটা সাড়া ফেলেছে Honda Elevate?

Elevate, Honda-এর তৈরি প্রথম ইন ইন্ডিয়া গাড়ি যা বাজারে রপ্তানি করা হচ্ছে। যদিও জাপানের বাজারে এর নাম WR-V. বিভিন্ন তথ্যসূত্র থেকে জানা যাচ্ছে জাপানি লঞ্চের এক মাসের মধ্যে এই গাড়িটির বুকিং 13000 ইউনিটে পৌঁছেছে। ভারতে Elevate লঞ্চের ১০০ দিনের মধ্যে 20k বুকিং হয়েছিল। আর সেখানে এক মাসে জাপানের বাজারে এর জনপ্রিয়তা তুঙ্গে। আশা করা হচ্ছে Honda অন্যান্য আন্তর্জাতিক বাজারে Elevate SUV চালু করবে।

Advertisements

আরও পড়ুন: টেনশনের দিন শেষ! সবার প্রিয় Hero Splendor দেবে 240 কিমি মাইলেজ

Honda Elevate এতটা জনপ্রিয় কেন?

এর অন্যতম কারণ Elevate বৈশিষ্ট্যগুলির একটি বিস্তৃত পরিসর অফার করে সাথে সাশ্রয়ী মূল্যে উপলদ্ধ। ফিচার্সের কথা বললে এতে রয়েছে টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। গাড়িতে ইঞ্জিন মিলছে 1.5lt. যা থেকে সর্বোচ্চ 119 হর্স হর্সপাওয়ার ও 145Nm টর্ক তৈরি হয়।‌
সঙ্গে রয়েছে ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন। মাইলেজের কথা বললে এটি ম্যানুয়ালের ক্ষেত্রে এক লিটারে 15.31 কিমি মাইলেজ দেয় আর CVT গিয়ারবক্সের সাথে এক লিটারে 16.92 কিমি মাইলেজ অফার করে।

নিরাপত্তার জন্য গাড়িতে দেওয়া হয়েছে 6টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, ট্র্যাকশন কন্ট্রোল, চাইল্ড সেফটি লক, অ্যান্টি থেফট এলার্ম, স্পিড অ্যালার্ট, অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম ইত্যাদি।

আরও পড়ুন: Audi-র সঙ্গে দড়ি টানাটানি প্রতিযোগিতায় Fortuner, জিতবে কে? দেখুন ভিডিও

কয়টি ভেরিয়্যান্টে এসেছে Honda Elevate?

মোট তিনটি ট্রিম দেওয়া হয়েছে – X, Z, Z+ . মোট তিনটি কালার অপশনের সাথে পাওয়া যাচ্ছে গাড়িটি। প্রসঙ্গত ভারতে honda elevate এর দাম শুরু হয় 11.57 লাখ দিয়ে

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE