whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

মাত্র ৩ মিনিটে ইলেকট্রিক গাড়ি হয়ে যাবে ই-স্ক্যুটি, ফার্স্ট লুকেই বাজার কাঁপাল Hero Surge S32

Hero Surge S32: চাহিদা আর আধুনিকতার সঙ্গে সামঞ্জস্য রেখে গাড়ি প্রস্তুতকারক বিভিন্ন কোম্পানিগুলি মাঝে মধ্যেই বাজারে আনে ধামাকা কিছু গাড়ি। কখনো ডিজাইনে নতুনত্ব কখনো আবার থাকে আধুনিক নানা ব্যবস্থা। এবার…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

Hero Surge S32: চাহিদা আর আধুনিকতার সঙ্গে সামঞ্জস্য রেখে গাড়ি প্রস্তুতকারক বিভিন্ন কোম্পানিগুলি মাঝে মধ্যেই বাজারে আনে ধামাকা কিছু গাড়ি। কখনো ডিজাইনে নতুনত্ব কখনো আবার থাকে আধুনিক নানা ব্যবস্থা। এবার Hero MotoCorp অবিশ্বাস্য ব্যবস্থার একটি বৈদ্যুতিক যান চালু করেছে। অভিনব এই গাড়িতে থ্রি-হুইলার এবং টু-হুইলার উভয়ই কাজ করে। সহজ কথায়, একটি থ্রি-হুইলারকে টু-হুইলার স্কুটারেও রূপান্তর করা যেতে পারে। অন্তত এমনটাই দাবি করেছে নির্মাণকারি সংস্থা। সম্প্রতি সংস্থার তরফে প্রকাশ্যে আনা হয়েছে একটি ভিডিও। সেখানেই দেখা পাওয়া গেল এই গাড়ির। সংস্থার তরফে এই গাড়ির নাম দেওয়া হয়েছে ‘SURGE’

whatsapp logo
Advertisements

Hero MotoCorp Latest Car Hero Surge S32 Details

জানা গিয়েছে, Hero জয়পুরে অনুষ্ঠিত Hero World 2024-এ Surge S32 (Surge) মাল্টি-পারপাস থ্রি-হুইলারের কনসেপ্ট মডেল পেশ করেছে। অভিনব এই গাড়ি থ্রি-হুইলারের পাশাপাশি বৈদ্যুতিক স্কুটার হিসাবে কাজ করবে। মজার বিষয় হল, এই স্কুটারটি একেবারে যেন ম্যাজিকের মতো কয়েক মিনিটের মধ্যে থ্রি হুইলারের সঙ্গে সংযুক্ত আবার বিচ্ছিন্ন হতে পারে। আসলে, এই কার্গো থ্রি-হুইলারের ভিতরে লুকিয়ে রয়েছে একটি টু-হুইলার বা স্কুটার। প্রাথমিকভাবে এটি একটি থ্রি-হুইলার। এর সামনের আসনে দুই জনের বসার জায়গা রয়েছে, কিন্তু যখন এটি স্কুটারে পরিবর্তন হয়ে যাবে তখন বসার ক্ষমতা স্কুটারের সিটে মতোই হবে।

Advertisements

অনেকেই ভাবতে পারেন যে, থ্রি হুইলার থেকে টু হুইলারে পরিবর্তন করতে নিশ্চয়ই সময় সাপেক্ষ বা কষ্টসাধ্য ব্যাপার! না, কোম্পানি কিন্তু তেমনটা বলছে না। কোম্পানির মতে, থ্রি-হুইলার থেকে টু-হুইলারে রূপান্তর করতে মাত্র 3 মিনিট সময় লাগবে। অর্থাৎ চোখের নিমেষেই এই পরিবর্তন সম্ভব। আপাতত কোম্পানি এই সিরিজের মোট 4টি ভেরিয়েন্টে SURGE-কে বাজারে এনেছে। এগুলো হল S32 PV, S32 LD, S32 HD এবং S32 FB লঞ্চ করতে চলেছে। তবে এর মধ্যে S32 LD হিরো ওয়ার্ল্ড 2024 এ প্রদর্শন করা হয়েছে বলে জানা গিয়েছে। এর সর্বোচ্চ গতিও বেশ আকর্ষণীয়। 60 কিলোমিটার প্রতি ঘণ্টায় ছোটার ক্ষমতা রাখে এটি।

Hero MotoCorp

Hero Surge S32 electric scooter Specifications

Hero Surge S32 থ্রি-হুইলার এবং টু-হুইলার উভয়ের জন্যই বিভিন্ন স্পেসিফিকেশন অফার করে। প্রস্তুতকারক  সংস্থা জানিয়েছে, থ্রি-হুইলার হিসেবে কনফিগার করা হলে, S32 LD 10 kW পাওয়ার পায় এবং এটি 11 kWh ব্যাটারি সম্পন্ন, যা সর্বোচ্চ 45 কিলোমিটার প্রতি ঘন্টায় ছুটতে সক্ষম। অন্যদিকে, টু-হুইলার কনফিগারেশনের জন্য, এটি 3 কিলোওয়াট পাওয়ার পায় এবং এটি একটি 3.5 কিলোওয়াট ব্যাটারির সঙ্গে যুক্ত। তখন এর সর্বোচ্চ গতি ঘণ্টায় 60 কিলোমিটার।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE