whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

TVS iQube: এক চার্জে ছুটবে টানা ৫ দিন! রোজ ৩ টাকা খরচে করতে পারবেন যাতায়াত

TVS iQube: প্রতিদিন বাইকে ঘোরাফেরা করতে কত টাকার তেল ভরতে হয়! আর আপনি যদি টোটোর ব্যবহার করেন তাহলে কত টাকা খরচ হয়! এর হিসাব হয়তো 50 থেকে 100 এর কম…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

TVS iQube: প্রতিদিন বাইকে ঘোরাফেরা করতে কত টাকার তেল ভরতে হয়! আর আপনি যদি টোটোর ব্যবহার করেন তাহলে কত টাকা খরচ হয়! এর হিসাব হয়তো 50 থেকে 100 এর কম হবে না। কিন্তু আমি যদি আপনাদের বলি এবার থেকে আপনার প্রতিদিন যাতায়াতে খরচ পড়বে মাত্র তিন টাকা!

whatsapp logo
Advertisements

আমরা কথা বলছি ইলেকট্রিক স্কুটার নিয়ে। ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা থাকলে প্রাথমিক বাজেট অনেক সময় পথের কাঁটা হয়ে দাঁড়ায়। কিন্তু যত দিন বাড়ছে ততই পেট্রোলের খরচ থেকে রেহাই পেতে মানুষ বেছে নিচ্ছে ইলেকট্রিক স্কুটার। আজকে আমরা বলবো TVS iQube নিয়ে। এর প্রাথমিক বাজেটও যেমন সাধ্যের মধ্যে রয়েছে তেমন এর চার্জিং কস্ট অনেক কম।

Advertisements

TVS iQube: Battery & Range

এতে উপস্থিত রয়েছে 4.4 কিলোওয়াট ব্যাটারি প্যাক যা ফুল চার্জে 145Km চলে। কোম্পানির দাবি অনুযায়ী এটি ফুল চার্জ হতে সময় নেয় 4ঘন্টা।

আরও পড়ুন: মার্কেট কাঁপাবে Bajaj Boxer 155, ফিচার, মাইলেজ দেখে Apache-এর দিকে ফিরেও তাকাবেন না!

TVS iQube: Specification

বৈশিষ্ট্যের কথা বললে TVS iQube এ রয়েছে LED ইউনিট, TFT Display, ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এই স্কুটারে আপনি নেভিগেশন অ্যাসিস্ট, জিও ফেন্সিং, রেঞ্জ ইন্ডিকেশন, ওভার স্পিড এলার্ট এর মত বৈশিষ্ট্য গুলি পেয়ে যাবেন। এছাড়া স্কুটার চুরির হাত থেকে রক্ষা করার জন্য অ্যান্টি থেফট ও লাইভ লোকেশন জানার সুবিধা।এই স্কুটারের একটি টপ এন্ড ভ্যারিয়েন্ট রয়েছে যেখানে মিলবে 32 লিটার আন্ডার সিট। এছাড়াও মিউজিক প্লে কন্ট্রোল, ইনকগনিটো রাইড মোড, স্মার্ট হেলমেট কানেক্টিভিটি ফিচার্সতো থাকছেই।

আরও পড়ুন: মাত্র ৮ হাজারে ঘরে আনুন ২০০ কিমি রেঞ্জ দেওয়া এই গাড়ি! অফার সীমিত

TVS iQube: Price

এই স্কুটারটির দাম শুরু হয় 1.20 লক্ষ টাকা থেকে। যদিও এটি এক্স শোরুম দাম। অন রোড প্রাইস এর থেকে কিছুটা বেশি হয় যা জায়গার উপর নির্ভর করে। কোম্পানির দাবি অনুযায়ী আপনি যদি প্রতিদিন ৩০ কিলোমিটার যাতায়াত করেন তাহলে এই স্কুটারে আপনার প্রতিদিনের খরচ পড়বে তিন টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE