whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Tata Nexon EV: বাজেট সেগমেন্টে নতুন EV আনল টাটা, এক চার্জে যাওয়া যাবে 465 কিমি

Tata Nexon EV: ভারতীয় পরিবাহক নির্মাতা কোম্পানি হিসেবে Tata Motors রয়েছে দেশের শীর্ষে। দিনকে দিন বেড়েই চলেছে টাটা কোম্পানির একাধিকগাড়ির বিক্রি। আর এর অন্যতম কারণ এর বাজেট সেগমেন্ট। ইতিমধ্যে ইলেকট্রিক…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Tata Nexon EV: ভারতীয় পরিবাহক নির্মাতা কোম্পানি হিসেবে Tata Motors রয়েছে দেশের শীর্ষে। দিনকে দিন বেড়েই চলেছে টাটা কোম্পানির একাধিকগাড়ির বিক্রি। আর এর অন্যতম কারণ এর বাজেট সেগমেন্ট। ইতিমধ্যে ইলেকট্রিক যানবাহনেও পা গলিয়েছে এই সংস্থা।

whatsapp logo
Advertisements

বর্তমানে ভারতীয় বাজারে সবথেকে বেশি ইলেকট্রিক গাড়ি বিক্রি করে Tata Motors. কোম্পানির ঝুলিতে রয়েছে Tiago, Tigor, Nexon এর মতোন মডেল।

Advertisements

দেশের বেস্ট সেলিং এসইউবির খেতাব দীর্ঘদিন ধরেই নিজের দখলে রেখেছে Tata Nexon. একদিকে আধুনিক সব সুযোগ সুবিধা আর অন্যদিকে ফাইভস্টার সুরক্ষা এই দুইয়ের যুগলবন্দীতে নেক্সন যেন অপ্রতিরোধ্য। বর্তমানে পেট্রোল-ডিজেলের সাথে ইলেকট্রিক অবতারেও এসেছে এই গাড়িটি।

আরও পড়ুন: 60KM মাইলেজ সহ চোখ ধাঁধানো ফির্চাস! Honda-র ভাত মারতে বিস্ময়কর বাইক লঞ্চ করল Hero

আজকে আমরা কথা বলব এই সংস্থার Nexon EV কে নিয়ে‌। যা সদ্য মার্কেটে এসেছে ও টাটার ইলেকট্রিক গাড়ির মার্কেটে রাজ করছে। চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক –

Tata Nexon EV: Battery And Range

Tata Nexon EV 30kWh ও 45kWh ব্যাটারি প্যাক গুলিতে নিয়ে আনা হয়েছে। এর রেঞ্জ 30kWh তে 325 কিমি ও 45kWh তে 465 কিমি। কোম্পানি জানিয়েছেন একটি ডিসি চার্জার দিয়ে সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র 56 মিনিট। তবে হোম চার্জার বা এসি চার্জারে সময় লাগে 10.5 ঘন্টা।

Tata Nexon EV: Specification

নেক্সন ইভিতে আপনি পাবেন ১২.৩ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম, ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়ারলেস এন্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে। এছাড়াও রয়েছে ক্লুজ কন্ট্রোল, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ওয়ারলেস ফোন চার্জিং, সামনে ও পিছনে পার্কিং ক্যামেরা, নিরাপত্তার জন্য ছয়টি এয়ার ব্যাগ, ৩৬০ ডিগ্রি ক্যামেরা ইত্যাদি।

আরও পড়ুন: ১০০ কিমির বেশি মাইলেজ! বড় বড় কোম্পানিদের ভাত মারবে হিরোর নতুন স্কুটার

Tata Nexon EV: Price

মোট নয়টি ভেরিয়েন্টে বাজারে পাওয়া যায় Tata Nexon EV. দামের কথা বললে এর বেশ মডেলের দাম রয়েছে 14.74 লক্ষ টাকা আর টপ মডেলটির দাম রয়েছে 19.94 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE