whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

একবার চার্জ ৩০০ কিলোমিটার পার! নতুন ফিচারে আসছে New Tata Nano EV

New Tata Nano EV: রতন টাটার টাটা কোম্পানির সেই এক লক্ষ টাকার ছোট গাড়ির কথা মনে আছে! যার সাথে জড়িয়ে আছে বাংলার সিঙ্গুরের নাম। বাংলার সিঙ্গুরে টাটাদের সেই গাড়ির কারখানা…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

New Tata Nano EV: রতন টাটার টাটা কোম্পানির সেই এক লক্ষ টাকার ছোট গাড়ির কথা মনে আছে! যার সাথে জড়িয়ে আছে বাংলার সিঙ্গুরের নাম। বাংলার সিঙ্গুরে টাটাদের সেই গাড়ির কারখানা গড়ে না উঠলেও সেই গাড়ি বাংলা সহ পুরো ভারতে জনপ্রিয় হয়ে উঠেছিল।

whatsapp logo
Advertisements

বিশ্বের সব থেকে কম দামি গাড়ি হিসাবে নজর কেড়েছিল এই TATA Nano. তবে পরবর্তীতে বিভিন্ন কারণের জন্য Nano গাড়ি অবলুপ্ত হয়ে যায়। বর্তমানে ফের এক দারুন খবর! শোনা যাচ্ছে কামব্যাক করতে চলেছে Tata Nano. কেমন হতে চলেছে এই গাড়ি! জানা যাচ্ছে ইলেকট্রিক ও ইঞ্জিন উভয় অবতারে সামনে আসবে এই গাড়ি।

Advertisements

সম্প্রতি গাড়িটি নিয়ে জোরদার আলোচনা শুরু হয়েছে। চলুন গাড়িটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক-

আরও পড়ুন: চোখ ধাঁধানো ফিচার সহ দুর্দান্ত মাইলেজ, বাইকের দামে কিনুন দেশের সবচেয়ে সস্তা EV

New Tata Nano EV

Range and Battery: গাড়িতে ১৭ কিলোওয়াট এর একটি শক্তিশালী ব্যাটারি প্যাক দেওয়া হবে। দেওয়া হবে 40 কিলোওয়াট বৈদ্যুতিক মোটর। রিপোর্ট অনুযায়ী এই ইলেকট্রিক গাড়ি একবার চার্জ হলে প্রায় ৩০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে। গাড়ির সর্বোচ্চ গতি থাকবে ঘন্টায় 80Km. অর্থাৎ নিত্যদিনের ব্যবহারের জন্য আদর্শ হতে চলেছে এই গাড়ি।

Engine: Tata Nano এর পেট্রোল ভ্যারিয়েন্ট 624cc টুইন সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দিয়ে সজ্জিত থাকবে। গাড়িতে 38bhp ও 51 নিউটন মিটার টর্ক জেনারেট করতে সক্ষম। Tata Nano EV পেট্রোল মডেলের মতো ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় গিয়ারের সাথে আসতে পারে।

আরও পড়ুন: সমুদ্রের মধ্যে ই-স্কুটি চালিয়ে তাক লাগালেন যুবক! ভিডিও তুমুল ভাইরাল

Specification: আগের তুলনায় আরো আপডেটেড হতে চলেছে এই গাড়ি। অত্যাধুনিক বৈশিষ্ট্যের মধ্যে থাকবে পাওয়ার স্টিয়ারিং, এয়ার কন্ডিশনার, ইনফোটেনমেন্ট সিস্টেম, পার্কিং সেন্সর, ক্যামেরা, এয়ার ব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ইত্যাদি। এছাড়াও অ্যাপেল কার প্লে সংযোগ, ব্লুটুথ ও ইন্টারনেট সংযোগসহ ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম ইত্যাদি পাওয়া যাবে।

Price: বিভিন্ন তথ্য থেকে জানা যাচ্ছে চলতি বছর শেষের দিকে লঞ্চ হতে পারে এই গাড়িটি। গাড়িটির দাম রাখা হতে পারে 3-5 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE