whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Hop OXO: ১ কিমি চালাতে খরচ হবে মাত্র 25 পয়সা! পালসারের বাজার নষ্ট করবে এই বাইক

Hop OXO: বিশ্বের অন্যতম বৃহৎ বাইকের বাজার রয়েছে ভারতে। তবে এখন আর কেবল পেট্রোল বাইক না দেশ জুড়ে চাহিদা বাড়ছে ইলেকট্রিক বাইক ও স্কুটারের। গত কয়েক বছর আগেও কিছু কিছু…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Hop OXO: বিশ্বের অন্যতম বৃহৎ বাইকের বাজার রয়েছে ভারতে। তবে এখন আর কেবল পেট্রোল বাইক না দেশ জুড়ে চাহিদা বাড়ছে ইলেকট্রিক বাইক ও স্কুটারের। গত কয়েক বছর আগেও কিছু কিছু কোম্পানি ইলেকট্রিক বাইক, স্কুটার লঞ্চ করতো। কিন্ত বর্তমানে এই চিত্রের আমূল বদল ঘটেছে। এখন বাজার বেড়েছে ইলেকট্রিক টু হুইলারের।

whatsapp logo
Advertisements

একদিকে যেমন দেশের প্রথম সারির বাইক প্রস্তুতকারী সংস্থাগুলি ইলেকট্রিক বাইক তৈরির দিকে জোর দিয়েছে তেমন নতুন স্টার্ট আপ সংস্থাও হাজির হয়েছে তাদের নতুন সম্ভার নিয়ে। এরমধ্যে নজর কেড়েছে Hop Electric Mobility.

Advertisements

Hop Electric Mobility: Hop OXO

ডিজাইনের কথা বললে এই সংস্থার এই বাইকটি একেবারেই বাজাজ পালসারের মত। ইতিমধ্যে এই টু হুইলার কোম্পানি হায়দ্রাবাদের তেলেঙ্গানা সরকার আয়োজিত ই-মোটর শোতে তার Hop OXO চালু করেছে। যার দাম রাখা হয়েছে 1.56 লক্ষ টাকা থেকে 1.80 লক্ষ টাকা। চলুন বাইকটি সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক –

আরও পড়ুন: চোখ ধাঁধানো ফিচার সহ দুর্দান্ত মাইলেজ, বাইকের দামে কিনুন দেশের সবচেয়ে সস্তা EV

Hop Electric Mobility: Hop OXO Battery & Range

এটি 3.75kWh ব্যাটারি প্যাকের শক্তি সহ আসে। কোম্পানির দাবি অনুযায়ী এটি একবার সম্পূর্ণ চার্জ করলে 135KM থেকে 150KM দূরত্ব অতিক্রম করতে পারে। উল্লেখ্য এতে বিএলডিসি মোটর ব্যবহার করা হয়েছে আর এর সর্বোচ্চ গতি 90-95kmph.

Hop Electric Mobility: Varient & Specification

মোট দুটো ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে বাইকটি, একটি HOP OXO অন্যটি OXO X. এতে পাবেন মোট চারটি রাইডিং মোড। তবে OXO X এ পার্বেন একটি টার্বো মোড। এই মোডে আপনি প্রতি ঘন্টায় 90 কিমির স্পিড পেয়ে যাবেন। বৈশিষ্ট্যের কথা বললে গ্রাহকরা HOP OXOতে পাবেন 5 ইঞ্চি স্মার্ট LCD Display। নিরাপত্তার জন্য এতে ব্রেকিং সিস্টেম সহ ডুয়াল ডিস্ক সিবিএস, রাগড চ্যাসিসের মতোন বৈশিষ্ট্য দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সমুদ্রের মধ্যে ই-স্কুটি চালিয়ে তাক লাগালেন যুবক! ভিডিও তুমুল ভাইরাল

প্রসঙ্গত আপনি চাইলে এই দুর্দান্ত বাইকটি ওয়েবসাইটে গিয়ে মাত্র ৯৯৯ টাকায় বুক করে নিতে পারেন। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে দাবি করা হয়েছে এই বৈদ্যুতিক বাইকটি চালাতে প্রতি কিলোমিটার 25 পয়সা খরচ হবে। অর্থাৎ প্রতিদিনের প্রয়োজনে ব্যবহারের জন্য অন্যতম সাশ্রয়ী ইলেকট্রিক বাইক Hop OXO.

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE