whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Honda Unicorn: ৫৫ কিমি মাইলেজ সহ 10 বছরের ওয়ারেন্টি! ধাসু বাইক লঞ্চ করল Honda

Updated Honda Unicorn: স্পোর্ট বাইক, অ্যাডভেঞ্চার বাইক, অফরোডার বাইক; কত রকম বাইকের সম্ভার রয়েছে আজকের টু হুইলারের জগতে। কিন্তু তারপরেও মধ্যবিত্তের কাছে আজও সব থেকে বেশি চাহিদার কমিউটার বাইক। আর…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Updated Honda Unicorn: স্পোর্ট বাইক, অ্যাডভেঞ্চার বাইক, অফরোডার বাইক; কত রকম বাইকের সম্ভার রয়েছে আজকের টু হুইলারের জগতে। কিন্তু তারপরেও মধ্যবিত্তের কাছে আজও সব থেকে বেশি চাহিদার কমিউটার বাইক। আর এই তালিকায় বর্তমানে নজর কাড়ছে Honda-এর Unicorn.

whatsapp logo
Advertisements

ইতিমধ্যে ভারতসহ এশিয়া মহাদেশে একাধিক দেশের সুনাম কামিয়েছে ১৬০ সিসির এই বাইকটি। বর্তমানে এর একটি আপডেটেড ভার্সন আনা হয়েছে সংস্থার তরফ থেকে। এই বাইকে দারুন স্পোর্টি ডিজাইনের সাথে দমদার পারফর্ম্যান্সের দাবি করছে সংস্থা।

Advertisements

Honda Unicorn New Model

সামগ্রিকভাবে বাইকের লুক ও ডিজাইনের তেমন কোনো পরিবর্তন করা হয়নি। তবে নতুন Honda Unicorn 160 মডেলে OBD2 কমপ্লায়েন্ট ইঞ্জিন দেওয়া হয়েছে। তার সাথে বাইকটিতে ১০ বছরের ওয়ারেন্টি থাকছে। OBD2 কমপ্লায়েন্ট ইঞ্জিনের সাথে আসা এই বাইকটির দাম রাখা হয়েছে 1,09,800 টাকা।

আরও পড়ুন: অ্যালকোহল দিয়ে বাইক চালিয়ে তাক লাগালেন যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Honda Unicorn: Engine & Model

ইঞ্জিনের প্রসঙ্গ বলে এটি 160CC এয়ার কুলড একক সিলিন্ডার ইঞ্জিনের সাথে আসে। এটি 13.27bhp শক্তি ও 14.58Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এতে একটি 5unit গিয়ারবক্স যুক্ত রয়েছে।

Honda Unicorn: Features

ফিচার্সের দিক থেকে এই বাইকের রয়েছে ক্রোম এমবেলিশমেন্ট সহযোগে অ্যাঙ্গুলার হেডল্যাম্প, মাসকিউলার ফুয়েল ট্যাঙ্ক, ব্ল্যাক আউট অ্যালয় হুইল। এছাড়াও থাকছে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক, পিছনের দিকে হাইড্রোলিক মনোশক। যেসব গ্রাহক এবিএস ফিচার ভালবাসেন তাদের জন্য এই বাইকে রয়েছে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। অতিরিক্ত ফিচার হিসেবে থাকছে থ্রি পড অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

আরও পড়ুন: লিজেন্ডারি বাইকের কামব্যাক! নতুন হিরোদের ক্লাস নিতে আসছে Yamaha RX 100

Honda Unicorn New Model: Color Options

বাইকটি চারটি কালার স্কিম এর সাথে আসে। এরমধ্যে রয়েছে পার্ল ইগনিয়াস ব্ল্যাক, ইম্পেরিয়াল রেড মেটালিক, ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, পার্ল সাইরেন ব্লু।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE