whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Cheapest EV Car: চোখ ধাঁধানো ফিচার সহ দুর্দান্ত মাইলেজ, বাইকের দামে কিনুন দেশের সবচেয়ে সস্তা EV

Cheapest EV Car: ক্রমাগত মূল্যবৃদ্ধির বাজারে পকেটের চাপ কমাতে বহু মানুষ পেট্রোল বাইক বা গাড়িকে বিদায় জানিয়েছেন। পরিবেশ দূষণ বাঁচাতে সর্বোপরি প্রতিদিনের অতিরিক্ত পেট্রোল খরচ বাঁচাতে বেছে নিচ্ছেন ইলেকট্রিক বাইক,…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Cheapest EV Car: ক্রমাগত মূল্যবৃদ্ধির বাজারে পকেটের চাপ কমাতে বহু মানুষ পেট্রোল বাইক বা গাড়িকে বিদায় জানিয়েছেন। পরিবেশ দূষণ বাঁচাতে সর্বোপরি প্রতিদিনের অতিরিক্ত পেট্রোল খরচ বাঁচাতে বেছে নিচ্ছেন ইলেকট্রিক বাইক, স্কুটার, গাড়ি।

whatsapp logo
Advertisements

ইতিমধ্যে গত দু-তিন বছরে ইলেকট্রিক যানবাহন সাড়া ফেলে দিয়েছে বিশ্বব্যাপী। এই বছরও তার অন্যথা হচ্ছে না। প্রচুর মানুষ ইলেকট্রিক গাড়ি কেনার পরিকল্পনায় রয়েছেন। তাই এই বছর যারা গাড়ি কেনার কথা ভাবছেন তাদের জন্য আরও একটি নতুন অপশন কিন্তু যুক্ত হল তালিকায়। চলুন এই নতুন গাড়িটি সম্পর্কে আগে জেনে নেওয়া যাক।

Advertisements

Cheapest EV Car: Yakuza Karishma Electric Car

সম্প্রতি Yakuza নিয়ে এসেছে তাদের সবথেকে সস্তা বৈদ্যুতিক গাড়ি। এই গাড়ির দাম এতই কম যে এই যুগে এই দামে একটি বাইক চলে আসে। তাই যারা এতদিন ইলেকট্রিক বাইক কেনার কথা ভাবছিলেন তারা কিন্তু এই একই দামে নিয়ে চলে আসতে পারেন ইলেকট্রিক গাড়িও।

আরও পড়ুন: সঞ্জয় দত্তের গাড়ির দামে ঘোরা যাবে গোটা বিশ্ব! ফিচার দেখলে ঢোক গিলবেন

তবে কেবল গাড়ির দাম দেখলে হবেনা পেট্রোল গাড়িতে যেমন ভালো মাইলেজ বাধ্যতামূলক তেমন এই ক্ষেত্রে রেঞ্জ। আর Yakuza তাদের Karishma Electric Car এ ভালো রেঞ্জও প্রদান করছে।

Cheapest EV Car: Yakuza Karishma Electric Car Price

কোম্পানি এই গাড়ির দাম রেখেছে মাত্র 1.70 লক্ষ টাকা। তিন সিটার এই গাড়ির দাম মূল আকর্ষণ। যেখানে Hero Karizma XMR বাইকের দাম শুরু হয় 1.79 লক্ষ টাকা থেকে সেখানে আপনি তারচেয়ে কম দামে পাবেন চারচাকা। ইতিমধ্যে গাড়ির বুকিং প্রক্রিয়া শুরু হয়েছে। আপনি চাইলে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই গাড়িটি বুক করতে পারেন।

আরও পড়ুন: 150 কিমি মাইলেজ, গরিব পরিবারের জন্য সস্তায় চার চাকা, দাম এতটাই কম

Cheapest EV Car: Yakuza Karishma Electric Car Specification

গাড়ির চালিকা শক্তির কথা বললে এতে দেওয়া হয়েছে 60v42 AH battery যা পুরোপুরি চার্জ হতে সময় নেয় ৬ থেকে ৭ ঘন্টা। কোম্পানির দাবি এটি সম্পূর্ণ চার্জ হলে 50-60 কিলোমিটার দূরত্ব কভার করবে। অর্থাৎ স্বল্প দূরত্ব ভ্রমণের জন্য আদর্শ এই গাড়ি।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বলে এতে রয়েছে LED DRL, Project Hand Lamp, LED ফগ, ইন্সট্রুমেন্ট ডিসপ্লে, পাওয়ার উইন্ডো, ব্রড হিলস ইত্যাদি। এমনকি সানরুফ পেয়ে যাবেন এতে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE