whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bestune Xiaoma: এক চার্জে ১২০০ কিমি, গরিবদের জন্য সস্তার মিনি EV আনল FAW

Bestune Xiaoma: মাইক্রো ইভি সেগমেন্টে মার্কেট শেয়ার বাড়ানোর পরিকল্পনা নিয়ে মাঠে নামতে প্রস্তত চীনের ফাস্ট অটো ওয়ার্কার্স FAW. খবর মিলেছে ফাস্ট অটো ওয়ার্কার্স অর্থাৎ FAW বেস্টুন ব্র্যান্ডের অধীনে Xiaoma ছোট…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Bestune Xiaoma: মাইক্রো ইভি সেগমেন্টে মার্কেট শেয়ার বাড়ানোর পরিকল্পনা নিয়ে মাঠে নামতে প্রস্তত চীনের ফাস্ট অটো ওয়ার্কার্স FAW. খবর মিলেছে ফাস্ট অটো ওয়ার্কার্স অর্থাৎ FAW বেস্টুন ব্র্যান্ডের অধীনে Xiaoma ছোট বৈদ্যুতি হ্যাচব্যাগ চালু করেছে।

whatsapp logo
Advertisements

Price Of FAW Bestune Xiaoma

ইতিমধ্যে বিভিন্ন রিপোর্ট সূত্রে খবর মিলেছে এই মাস থেকে গাড়িটির প্রাক বিক্রয় শুরু হবে। এমনও খবর সামনে আসছে যে প্রাথমিকভাবে এই গাড়িটি Wuling Hongguang MINI EV এর সাথে প্রতিদ্বন্ধিতা করবে। যা এই Bestune Xiaoma দাম রাখা হয়েছে আনুমানিক 3.47 লক্ষ থেকে 5.78 লক্ষ টাকা।

Advertisements

প্রসঙ্গত এই বছরের শুরু থেকেই সাংহায় অটো শোতে Bestune Xiaoma উন্মোচিত করেছিল। এর হার্ড টপ এবং কনভার্টেবল উভয়ই সংস্করণ প্রদর্শন করা হয়েছিল। তবে জানা গেছে বর্তমানে শুধুমাত্র হার্ডটপ ভেরিয়েন্ট বিক্রি করা হচ্ছে।

Bestune Xiaoma Features

সবথেকে বড় বিষয় এর ব্যাটারি। বলা হচ্ছে গাড়িটি একবার চার্জে 1200 কিলোমিটার যেতে সক্ষম। গাড়িটিতে একটি 7 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছে। ড্যাশবোর্ডেও রয়েছে একটি আকর্ষণীয় ডুয়াল টোন থিম। এতে ইভি ও রেঞ্জ এক্সটেন্ডার ডেডিকেটেড চ্যাসিস রয়েছে। বর্গাকার হেডল্যাম্প ঐ গাড়ির পিছনে টেলল্যাম্প লক্ষ্যনীয়।

জানা যাচ্ছে এই মাইক্রো ইভি পিছনের এক্সেল এর ওপর অবস্থিত একটি সিঙ্গেল 20 কিলোওয়াট বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত হয়। গাড়িটি লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি দিয়ে সজ্জিত। তবে পাওয়ার ট্রেন সম্পর্কে এর থেকে বেশি বিস্তারিত তথ্য মেলেনি। নিরাপত্তার ক্ষেত্রে গাড়িটিতে দেওয়া হয়েছে এয়ার ব্যাগ। গাড়িতে তিন দরজার কনফিগারেশন রয়েছে। V আর্কিটেকচার সমর্থিত এই গাড়ির আরো আপডেট অতি শীঘ্রই পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE