Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Upcoming Hyundai SUVs in 2024: সস্তায় ৩টি SUV লঞ্চ করছে Hyundai, দ্বিতীয়টির ফিচার্স পাগল করা

Upcoming Hyundai SUVs in 2024: প্রত্যেকদিন অফিস যেতে হোক কিংবা বাড়ির খুঁটিনাটি কাজ থাকুক। সব ক্ষেত্রে কিন্তু নিত্যসঙ্গী গাড়ি। আজকাল কেবলমাত্র যে উচ্চবিত্তরাই চার চাকা গাড়ি করে ঘুরছেন এমনটা কিন্তু…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

Upcoming Hyundai SUVs in 2024: প্রত্যেকদিন অফিস যেতে হোক কিংবা বাড়ির খুঁটিনাটি কাজ থাকুক। সব ক্ষেত্রে কিন্তু নিত্যসঙ্গী গাড়ি। আজকাল কেবলমাত্র যে উচ্চবিত্তরাই চার চাকা গাড়ি করে ঘুরছেন এমনটা কিন্তু নয়। প্রয়োজনে মধ্যবিত্তরাও কিনছেন শখের গাড়ি। আর এরই মাঝে এলো দারুণ সংবাদ। খুব শীঘ্রই বাজার কাঁপাতে আসছে Hyundai এর 3 টি গাড়ি (Upcoming Hyundai Suvs in 2024)। ফেসলিফটেড 2024 Creta-এর সফল লঞ্চের পর, HMIL (Hyundai Motors India Limited) ভারতীয় বাজারে আরও 3 টি SUV লঞ্চ করতে চলেছে ৷ এর মধ্যে রয়েছে আলকাজার ফেসলিফ্ট, টাকসন ফেসলিফ্ট এবং ক্রেটা ইভি। এক ঝলকে দেখে নেওয়া যাক এই গাড়ি গুলির খুঁটিনাটি সব তথ্য।

whatsapp logo

Hyundai Alcazar Facelift (Upcoming Hyundai SUVs in 2024)

Upcoming Hyundai Suvs in 2024

ফেসলিফটেড হুন্ডাই আলকাজার চলতি বছর মাঝামাঝি সময়ে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই গাড়িতে থাকছে একটি রিফ্রেশড ফ্রন্ট লুক, নতুন হেডল্যাম্প, ডে টাইম রানিং লাইট, একটি সংশোধিত গ্রিল, নতুন অ্যালয় হুইল ছাড়াও একটি আকর্ষণীয় ডিজাইনের রিয়ার বাম্পার। এছাড়াও 10.25-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ডিসপ্লে সহ একটি ডুয়াল-স্ক্রিন লেআউট থাকছে।

ইঞ্জিনের মধ্য কিছু পরিবর্তন আনা হয়েছে। এর মধ্যে রয়েছে 1.5-লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন যা 160 PS এবং 253 Nm জেনারেট করে। একটি 6-স্পীড ম্যানুয়াল বা 7-স্পীড ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশন (DCT) এর সাথে যুক্ত বলে জানিয়েছে প্রস্তুতকারক সংস্থা।

উল্লেখ্য, 1.5-লিটার ডিজেল ইঞ্জিন যা 116 PS এবং 250 Nm উৎপাদন করতে সক্ষম। তাও থাকবে Hyundai Alcazar Facelift এ। জানা যাচ্ছে, Hyundai Alcazar Facelift ভারতের বাজারে টাটা সাফারি, এমজি হেক্টর প্লাস এবং মাহিন্দ্রা XUV700-এর মতো প্রতিষ্ঠিত প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

Hyundai Creta EV (Upcoming Hyundai SUVs in 2024)

Upcoming Hyundai Suvs in 2024

Hyundai Creta EV হল জনপ্রিয় SUV-এর একটি আধুনিক ইলেকট্রিক সংস্করণ। এটি সম্প্রতি চালু হওয়া ফেসলিফ্টের উপর ভিত্তি করে তৈরি। নজর কাড়া আকর্ষণীয় ডিজাইনগুলির মধ্যে সামনের অংশে একটি বন্ধ গ্রিল থাকছে। যা একটি চার্জিং পোর্ট এবং বেশ মজবুত চাকা চওড়াযুক্ত TFT ককপিট।

Hyundai Creta EV 45 kWh ব্যাটারি প্যাক পাওয়ার সম্পন্ন, যা সর্বাধিক 250 কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারবে। Creta EV-এর ব্যাটারি প্যাকটি MG ZS EV-এর থেকে ছোট এবং Tata Nexon EV লং রেঞ্জের থেকে বড় বলেই জানিয়েছে সংস্থা ৷ এর সামনের দিকটা-মাউন্ট করা বৈদ্যুতিক মোটর সেটআপ, 140 PS-255 Nm। এটি এমন ভাবে তৈরি করা হয়েছে যা, Tata Nexon EV এবং MG ZS EV-এর সঙ্গে প্রতিযোগিতায় শামিল হতে পারবে। যদিও এর লঞ্চের টাইমলাইন এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি সংস্থার তরফে। তবে অনুমান করা হচ্ছে শীঘ্রই লঞ্চ করা হবে এই গাড়ি।

Hyundai Tucson Facelift (Upcoming Hyundai SUVs in 2024)

Upcoming Hyundai Suvs in 2024

ফেসলিফ্টেড Hyundai Tucson এ থাকছে একটি আধুনিক ডিজাইনের চলমান এলইডি, নতুন ডিজাইন করা অ্যালয় হুইল এবং একটি টুইকড ফ্রন্ট বাম্পার। পিছনের বাম্পার এবং টেইল লাইটের জন্যও আকর্ষণীয় কিছু পরিবর্তন আনা হচ্ছে এই গাড়িতে। এছাড়া অভ্যন্তরীণ পরিবর্তনগুলি সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায়নি।

ভারতীয় বাজারের জন্য ইঞ্জিন বিকল্পগুলি একই থাকবে বলে জানা যাচ্ছে। এর পেট্রোল ইঞ্জিন একটি 6-স্পীড স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সঙ্গে 156 bhp উৎপাদন করে, এবং একটি 2.0-লিটার ডিজেল ইঞ্জিন যা 186 Bhp উৎপাদন করে, সেই সঙ্গে 8-স্পীড স্বয়ংক্রিয় গিয়ারবক্স থাকছে এতে। সংস্থার তরফে দাবি করা হয়েছে যে, Hyundai Tucson Facelift সেগমেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে যাতে Volkswagen Tiguan, Skoda Kodiaq, Jeep Meridian, এবং Citroen C5 Aircross-এর মতো গাড়ি গুলির সঙ্গে।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE