Read In
Whatsapp
Advertisement

Family Car: ভারতীয় পরিবারের জন্য আদর্শ এই 10 টি 7 সিটার গাড়ি, কেনার থাকলে একবার দেখে নিন

সেরা 10টি ফ্যামিলি কার হওয়ার ক্ষমতা রয়েছে এই 10 টি গাড়ির মধ্যে, দেখে নিন পুরো তালিকা

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতীয় পরিবার প্রথার কারণে ৭ আসনের গাড়ির চাহিদাই বেশি। ফ্যামিলি কারের ক্যাটেগরিতে তাহলে কোন গাড়ি কেনা উচিৎ আপনার? চলুন সেই নিয়েই জানাচ্ছি। বাজেট গাড়ি থেকে শুরু করে প্রিমিয়াম, দেখে নিন কোন গাড়ি গুলো কিনবেন আপনি তার একটি তালিকা নিচে দেওয়া হল।

Advertisements

১) Renault Triber : ৭ আসনের গাড়ির কথা উঠলে Renault Triber সেখানে বেশ নাম কুড়িয়েছে। ফরাসি কোম্পানিটি মাত্র ৬.৩৩ লক্ষ টাকায় দারুণ গাড়ি লঞ্চ করেছে ভারতের বাজারে। গাড়িটির মাইলেজও দারুণ, কারণ প্রতি লিটারে সেটি ২৩ কিমি ছুটতে পারে।

#Recommended
Best 5 7 Seater Car : এগুলোই 2023 সালে বিক্রি হওয়া সেরা 5 সেভেন-সিটার
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
সেরা দশ 7 আসনের গাড়ি এগুলোই, গত ডিসেম্বর মাসে এই গাড়ির বিক্রি বেড়েছ
15 লাখের বাজেটে বাজার কাঁপাতে আসছে এই গাড়িগুলো, 2024 এ গাড়ির বাজারে
2024 এ বাজার কাঁপাবে এই চার গাড়ি, টাটা মোটরসের এই নতুন গাড়িও দেখা যা
2024 এ বাজার কাঁপাবে এই SUV গুলো, দেখে নিন আসন্ন সেরা গাড়ির তালিকা
Compact গাড়ির বাজার কাঁপাবে এই পাঁচটি গাড়ি, লঞ্চ হচ্ছে আগামী বছরের শ
10 লাখের বাজেটে আসছে সেরা ফ্যামিলি কার, 2024 এর শুরুতেই লঞ্চ হচ্ছে এগু
7 আসনের এই MPV গাড়িটিতে রয়েছে শক্তিশালী ইঞ্জিন এবং দারুণ ফিচারস, দাম
রইলো ভারতের সেরা 5টি 7 আসনের গাড়ির তালিকা, দাম এবং ফিচারস সাধ্যের মধ্

২) Kia Carens: ২০২২ সালেই ভারতে এই গাড়িটি লঞ্চ করে KIA Motors। আর তারপর থেকেই ৭ আসনের ক্যাটেগরিতে গাড়িটির চাহিদা বেড়েছে অনেকখানি। ১০.৪৪ লক্ষ টাকা থেকে এটির দাম শুরু হয়। স্লিক ডিজাইনের জন্য মানুষের কাছে ভারী পছন্দের সেই গাড়িটি।

৩) Maruti Suzuki Ertiga: দেশের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারকের Maruti Suzuki এর Ertiga MPV বলতে গেলে এই সেগমেন্টের লিডার। ২০ কিমি মাইলেজের সাথে ৮.৪৯ লক্ষ টাকায় পাওয়া যায় গাড়িটি।

৪) Mahindra Bolero এবং Bolero Neo: Bolero এবং তার নতুন ভার্সন Bolero Neo গাড়িটি বড় পরিবারের জন্য আদর্শ। একসাথে বহু মানুষ যেতে পারেন এই গাড়ির মাধ্যমে। Neo ভার্সনে আবার Scorpio-N এর ইঞ্জিন দিয়েছে Mahindra, তাই পারফরম্যান্স নিয়েও সন্দেহের অবকাশ রইল না।

৫) Toyota Rumion: সদ্যই বাজারে এসেছে Ertiga এর চাসিসে নির্মিত Rumion। যদিও গাড়িটি মারুতি সুজুকির Ertiga এর Re-branded ভার্সন কিন্তু Rumion এর দাম কিছুটা বেশি। Rumion এর এক্স-শোরুম দাম রয়েছে ১০.২৯ লক্ষ টাকা থেকে ১৩.৬৮ লক্ষ টাকা।

৬) Maruti Suzuki XL7: Ertiga গাড়িটির প্রিমিয়াম ভার্সন XL6। প্রিমিয়াম লুক এবং উন্নত ফিচার সহ XL6 আপনার পরিবারের জন্য সেরা বিকল্প৷ এই গাড়িতে আপনি সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্যই উপলব্ধ। ১১.৪১ লক্ষ টাকা থেকে দাম শুরু হয় এবং সবচেয়ে দামী ভ্যারিয়েন্টের দাম রয়েছে ১৪.৬৭ লক্ষ টাকা।

৭) Tata Safari: টাটা মোটরসের সাফারি গাড়িটি SUV ক্যাটাগরির অধীনে আসে। বিগত ২৫ বছর ধরে ভারতের বাজারে নিজের স্থান বানিয়েছে Tata Safari। নিরাপত্তা থেকে শুরু করে প্যানোরামিক সানরুফ এবং ADAS এর মতো বৈশিষ্ট্যগুলি আপনার রাইডকে আরো উন্নত করে তোলে। সেজন্যই টাটা সাফারির এর চাহিদা যে, আপাতত গাড়িটি কিনতে লম্বা অপেক্ষা করতে হবে আপনাকে। ৭ আসনের টাটা সাফারির দাম শুরু হচ্ছে ১৫.৬৪ লক্ষ টাকা থেকে।

৮) Mahindra Marazzo: 7-সিটার SUV-এর কথা বললে, মাহিন্দ্রার নাম না নিয়ে উপায় নিউ। marazzo গাড়িটির মধ্যে পরিবারিক গাড়ি হওয়ার প্রায় সমস্ত গুণমান বর্তমান রয়েছে। আরামদায়ক এবং হাই পারফর্মিং গাড়ি এটি। ১৪.১০ লক্ষ টাকা থেকে ১৬.৪৬ লক্ষ টাকা দাম রয়েছে Marazzo এর।

৯) Scorpio-N এবং Scorpio Classic: বিখ্যাত Scorpio গাড়িটির কথা না বলে উপায় নেই। সাথে আবার তার দোসর জুড়েছে Scorpio-N। Scorpoio Classic এর দাম পড়বে ১৩ থেকে ১৬.৮১ লক্ষ টাকা। Scorpio-N গাড়িটির এক্স-শোরুম দাম রয়েছে ১৩.০৫ লক্ষ টাকা থেকে ২৪.৫২ লক্ষ টাকা।

১০) Maruti Suzuki Eeco: Maruti Suzuki Eeco এই তালিকায় সবচেয়ে সস্তা কিন্তু মাইলেজের দিক দিয়ে সবচেয়ে উন্নয় গাড়ি। ৫ এবং ৭ আসনের বিকল্পের সাথে আসে গাড়িটি। ২৪ কিমি মাইলেজ সহ গাড়িটির দাম শুরু হচ্ছে ৫.২৭ লক্ষ টাকা থেকে। সর্বোচ্চ ৬.৫৩ লক্ষ টাকা পর্যন্ত দাম রয়েছে সেটির।