whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Apple EV : স্মার্টফোন নয়, এবার Apple এর লক্ষ্য গাড়ির বাজার! বাজারে সাড়া ফেলে দিয়ে লঞ্চের তারিখ জানিয়ে দিল মার্কিন টেক জায়ান্ট

মার্কিন কোম্পানি Apple এর কথা কেনা জানে। স্মার্টফোন থেকে শুরু করে ল্যাপটপ, স্মার্টওয়াচ সহ একগুচ্ছ সেরা পণ্যের সম্ভার রয়েছে কোম্পানির। অ্যাপলের আনা প্রায় প্রতিটি পণ্যই বেস্ট সেলিংয়ের তালিকায় রয়েছে। কোম্পানির…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

মার্কিন কোম্পানি Apple এর কথা কেনা জানে। স্মার্টফোন থেকে শুরু করে ল্যাপটপ, স্মার্টওয়াচ সহ একগুচ্ছ সেরা পণ্যের সম্ভার রয়েছে কোম্পানির। অ্যাপলের আনা প্রায় প্রতিটি পণ্যই বেস্ট সেলিংয়ের তালিকায় রয়েছে। কোম্পানির আসন্ন পণ্যের ওপর নজর বহু মানুষের। কিন্তু সম্প্রতি খবর এসেছে স্মার্টফোন, ল্যাপটপ তো বটেই Apple এর এবার লক্ষ্য গাড়ির বাজার! Apple Icar Youtube 1658994409706 1658994409848 1658994409848

whatsapp logo
Advertisements

অনেকেই হতচকিত হতে পারেন কিন্তু অ্যাপল এবার গাড়ির বাজারে পা দিতে চলেছে। তবে ICE ইঞ্জিন নয়, অ্যাপলের লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার। লেটেস্ট রিপোর্ট অনুযায়ী টাইটান কোডনাম দিয়ে বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে চলেছে মার্কিন টেক জায়ান্ট। যদিও এই পথ তাদের জন্য মোটেই সহজ নয় কিন্তু খুবই জলদি অ্যাপল তাদের প্রোটোটাইপ নিয়ে আসতে পারে।

Advertisements

সেই 2015 সাল থেকে প্রোজেক্ট Titan এর নামে কাজ শুরু করে অ্যাপল। এই পথে বেশ কিছু চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয় ব্র্যান্ডটিকে। এখন জানা যাচ্ছে আগামী 2028 সাল নাগাদ গাড়ি আনবে কোম্পানি। প্রাথমিকভাবে অ্যাপলের লক্ষ্য ছিল স্টিয়ারিং হুইল ছাড়া সম্পূর্ণ অটোম্যাটিক গাড়ি। কিন্তু ব্লুমবার্গের সাম্প্রতিক একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে , অ্যাপল তাদের দৃষ্টিভঙ্গিতে কিছু পরিবর্তন করেছে। Ai Rendering Of The Apple Car.

অ্যাপলের গাড়িটি সম্পূর্ণ স্বায়ত্তশাসিত অর্থাৎ অটোম্যাটিক হওয়ার পরিবর্তে সীমিত অটোম্যাটিক ফিচার থাকবে। বাজারের অন্যান্য বৈদ্যুতিক গাড়িতেও এই ফিচার পাওয়া যায়। অ্যাপলের নেওয়া এই সিদ্ধান্ত টেসলার লেভেল 2+ এর সাথে সামঞ্জস্যপূর্ণ, যেখানে গাড়িতে একজন ড্রাইভারের উপস্থিত থাকাটা গুরুত্বপূর্ন।

Apple Car 1200x768

ব্লুমবার্গের রিপোর্ট থেকে আরও জানা যাচ্ছে যে, অ্যাপলের বোর্ড সদস্যরা প্রজেক্ট টাইটান এবং তার রিপোর্ট জানার জন্য কোম্পানির সিইও টিম কুকের উপর চাপ দিচ্ছেন। প্রকল্পটি বেশ কয়েক বছর ধরে উন্নয়নে থাকা সত্ত্বেও, এখনও কোনও প্রোটোটাইপ উপস্থাপন করা হয়নি। এখন দেখার অ্যাপল কবে তাদের নতুন চার চাকা লঞ্চ করে বাজারে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE