Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?

বিভিন্ন সময় দেখা গিয়েছে বিভিন্ন পুরাতন গাড়ির নতুন ভার্সন দারুণ সাড়া ফেলেছে। আর সেই রেকর্ড থেকে পিছিয়ে থাকতে চায়না টাটা মোটরস। শীঘ্রই বাজারে ফিরছে এককালীন সাড়া ফেলে দেওয়া Tata Sierra।…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

বিভিন্ন সময় দেখা গিয়েছে বিভিন্ন পুরাতন গাড়ির নতুন ভার্সন দারুণ সাড়া ফেলেছে। আর সেই রেকর্ড থেকে পিছিয়ে থাকতে চায়না টাটা মোটরস। শীঘ্রই বাজারে ফিরছে এককালীন সাড়া ফেলে দেওয়া Tata Sierra। অন্যদিকে কিছু বছর আগে ভারতের বাজারে বিপুল জনপ্রিয় হয় Renault Duster গাড়িটি। এবার খবর আসছে এই গাড়িটির নতুন ভার্সন আসছে শীঘ্রই।

whatsapp logo

1. Tata Sierra Tata Sierra
2023 এর অটো এক্সপো প্রথমবারের জন্য প্রদর্শন হয় Tata Sierra গাড়িটির। আগামী 2025 সাল নাগাদ গাড়িটির বাজারে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। Tata-এর উন্নত Gen 2 Sigma Architecture এর ওপর ভিত্তি করে তৈরি করা হবে। ALFA প্ল্যাটফর্মের একটি ভারী পরিবর্তিত সংস্করণ হতে চলেছে নতুন Sierra। গাড়িটি EV এবং ICE উভয় সংস্করণই দেখা যেতে পারে।

EV ভার্সনে গাড়িটির চার চাকাতে ডুয়াল মোটর AWD সেটআপ চ্যানেলিং পাওয়ার বিকল্পের সাথে আসে। গাড়িটি সিঙ্গল চার্জে 500 কিলোমিটারের মাইলেজ দিতে সক্ষম। অন্যান্য ডিজাইনের ক্ষেত্রে Tata SUV টি অন্যান্য Tata ডিজাইন থেকে অনুপ্রেরণা নেবে।

2. Renault Duster 20231129045845 Renault Duster Front 1
সম্প্রতি Renault Duster এর 3য় প্রজন্ম লঞ্চ হয়েছে বিশ্বব্যাপী। এই মডেলটিই আসবে ভারতের বাজারে। আগামী 2025 সালের দ্বিতীয়ার্ধে গাড়িটি লঞ্চ করবে Renault। নতুন-জেনার ডাস্টার একটি বড় ডিজাইনের ওভারহল পাবে। SUV CMF-B প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে আসন্ন Duster । Renault Duster গাড়িটি হালকা-হাইব্রিড এবং পুরোপুরি-হাইব্রিড এই দুই প্রযুক্তি ব্যবহার করে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE