whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bestune Shaoma: এক চার্জে ছুটবে ১২০০ কিমি, মাত্র ৩.৫ লাখে কিনুন এই গাড়ি, জানুন ফিচার?

Bestune Shaoma: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। আজকে আমরা কথা বলব এইরকমই একটি ইলেকট্রিক গাড়ি 'Bestune Shaoma'-এর বিষয়ে। চীনের ফার্স্ট অটো ওয়ার্কারস এটি…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Bestune Shaoma: দেশজুড়ে চলছে ইলেকট্রিক বিপ্লব। প্রতিদিন বেড়ে চলেছে ইলেকট্রিক বাইক স্কুটার গাড়ির চাহিদা। আজকে আমরা কথা বলব এইরকমই একটি ইলেকট্রিক গাড়ি ‘Bestune Shaoma‘-এর বিষয়ে। চীনের ফার্স্ট অটো ওয়ার্কারস এটি লঞ্চ করেছিল।

whatsapp logo
Advertisements

মাইক্রো ইভি সেগমেন্টে মার্কেট শেয়ার বাড়ানোর পরিকল্পনা নিয়ে মাঠে নামতে প্রস্তত চীনের ফাস্ট অটো ওয়ার্কার্স FAW. কিছুদিন আগেই খবর মিলেছিল ফাস্ট অটো ওয়ার্কার্স অর্থাৎ FAW বেস্টুন ব্র্যান্ডের অধীনে Xiaoma ছোট বৈদ্যুতিক হ্যাচব্যাগ চালু করেছে। আর সম্প্রতি চীনের বর্ধিত মাইক্রো ইলেকট্রিক গাড়ির চাহিদা দেখে নতুন EV গাড়ি বাজারে এনেছে সংস্থা। চলুন গাড়িটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক –

Advertisements

আরও পড়ুন: বেশি নয়, মাত্র ৩ হাজার হলেই নিতে পারবেন এই বাইক! কোম্পানি বলছে এটাই সুযোগ

Bestune Shaoma

ইলেকট্রিক যানবাহন গুলি যেমন পরিবেশবান্ধব ও পকেটফ্রেন্ডলি তেমনি এর একটি সমস্যা এর রেঞ্জ। দীর্ঘযাত্রা কথা এলেই অনেকেই ইলেকট্রিক গাড়ি কেনার থেকে পিছনে সরে যান। তবে এই গাড়ি দারুন রেঞ্জ অফার করছে। এটি একক চার্জে 1200Km পর্যন্ত যাবে‌।

Bestune Shaoma: Design & Features

এই গাড়ির দুটি রূপ রয়েছে একটি Hardtop আরেকটি রূপান্তরযোগ্য। এতে দেওয়া হয়েছে 7 ইঞ্চি ইনফোটেনমেন্ট টাচ স্ক্রিন। রয়েছে ডুয়াল টোন এর ড্যাশবোর্ড, ডুয়াল টোন কালার স্কিম যা লুকের দিক থেকে আকর্ষণীয় বানিয়েছে।

আরও পড়ুন: মাত্র 0.50 পয়সায় ছুটবে ১ কিমি! সস্তায় দুর্দান্ত ই-রিকশা আনল Piaggio

Bestune Shaoma: Battery

বেশ শক্তিশালী ব্যাটারি দ্বারা চালিত এই গাড়ি। এতে যুক্ত করা হয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক, 20kwh মোটর। এই গাড়িটির এই ব্যাটারির একক চার্জে ১২০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রদান করে। রেঞ্জ উন্নত করার জন্য এতে একটি এক্সটেন্ডার ডেডিকেটেড চ্যাসিস রয়েছে।

Price: চীনে Bestune Shaoma গাড়ির দাম 30 থেকে 50 হাজার ইউনান যা ভারতীয় মুদ্রায় প্রায় 3.47 থেকে 5.78 লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE