whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Best Family Cars In 2024: আপনার পরিবারের জন্য সেরা ও সুরক্ষিত গাড়ি কোনটি? দেখুন তালিকা

Best Family Cars In 2024: সালটা 2019। সেই সময় দেশের বাজারে প্রথমবার নিজেদের প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছিল জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা Hyundai। তারপর থেকে একের পর এক ইলেকট্রিক গাড়ি…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

Best Family Cars In 2024: সালটা 2019। সেই সময় দেশের বাজারে প্রথমবার নিজেদের প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছিল জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা Hyundai। তারপর থেকে একের পর এক ইলেকট্রিক গাড়ি নিয়ে হাজির হয়েছে দেশের অন্যতম গাড়ি প্রস্তুতকারক সংস্থা Hyundai। আর এবার জানা গেল এই সংস্থার বেশ কয়েকটি পারিবারিক বৈদ্যুতিক গাড়ি (Best Electric Family Car) সম্পর্কে। এই গাড়ি যদি সঙ্গে থাকে তাহলে সপরিবারে বেরিয়ে যাওয়া যাবে ঘুরতে। কোন কোন গাড়ির কথা বলা হচ্ছে? দেখে নেওয়া যাক এই প্রতিবেদনে।

whatsapp logo
Advertisements

Best Family Cars In 2024

Hyundai IONIQ 5

2023 সালে ভারতের বাজারে লঞ্চ হয়েছে Hyundai IONIQ 5। বলিউড বাদশা কিং খানের হাত ধরে লঞ্চ করা হয় এই গাড়ি। যদিও অনেক আগে থেকেই বিশেষ এই ইলেকট্রিক গাড়ির দিকে নজর ছিল সকলের। বর্তমান বাজারে গাড়ির আনুমানিক মূল্য 44 লাখ 95 হাজার টাকা। এই বৈদ্যুতিক SUV ই-জিএমপি প্ল্যাটফর্মের পরিকাঠামোর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যা Hyundai গ্রুপের অন্যান্য সব প্রিমিয়াম ইভিতে পাওয়া যায়। এই গাড়ির রেঞ্জ 631 কিমি। ভারতের বাজারে বিক্রি হওয়া অন্যান্য ইভির তুলনায় যা অনেকটাই বেশি। Hyundai IONIQ 5 এ রয়েছে 72.6 কিলোওয়াট এর ব্যাটারি প্যাক এবং একটি রেয়ার হুইল ড্রাইভ ও সিঙ্গেল মোটর কনফিগারেশন। গাড়িটির সম্পূর্ণ দৈর্ঘ্য 4635 এমএম। রয়েছে 20 ইঞ্চি প্যারোমেট্রিক পিক্সেল ডিজাইন অ্যালয় হুইল এবং প্যারোমেট্রিক পিক্সেল LED হেডল্যাম্প। এছাড়াও রয়েছে একটি ফ্ল্যাট ফ্লোর, একটি সামনের লাগেজ স্পেস কম্পার্টমেন্ট এবং প্রিমিয়াম অডিও সিস্টেম।

Advertisements

Hyundai Tucson

এবারে যে গাড়িটি নিয়ে আলোচনা করা হবে সেটির নাম হল Hyundai Tucson। 2022 সালে ভারতের বাজারে লঞ্চ হয়েছে এই গাড়ি। এই গাড়িতে রয়েছে স্পোটিং ডিজাইনের বডি লাইন। বিশাল মেসিন কাট অ্যালায় হুইল এবং রুফলাইন। যা খুব সহজেই সকলের দৃষ্টি আকর্ষণ করে। গাড়িতে অল এলইডি টেইল্যাম্প ছাড়াও ইন্টিগ্রেটেড স্পয়লার এবং পিছনে কানেক্টিং বার রয়েছে। বর্তমান বাজারে উপলব্ধ রয়েছে এই গাড়ির দুটি মডেল। পরিবারের কথা চিন্তা করে যারা চার চাকা গাড়ি কেনার প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য সেরার সেরা হতে পারে দেশের জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা Hyundai এর এই দুটি গাড়ি।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE