whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Best Bikes Under 50000: তেলের গন্ধে চলে এই ৫ বাইক! দাম ৫০ হাজারের মধ্যে

Best Bikes Under 50000: দিনে দিনে বাড়ছে পেট্রোলের দাম এমন অবস্থায় তেল ভরতে গেলে রীতিমতো জ্বালা ধরছে পকেটে। একই অবস্থা কিন্তু বাইক কিনতে গেলেও। অনেকেই এই কারণে ইলেকট্রিক যানবাহনের দিকে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Best Bikes Under 50000: দিনে দিনে বাড়ছে পেট্রোলের দাম এমন অবস্থায় তেল ভরতে গেলে রীতিমতো জ্বালা ধরছে পকেটে। একই অবস্থা কিন্তু বাইক কিনতে গেলেও। অনেকেই এই কারণে ইলেকট্রিক যানবাহনের দিকে ঝুকছেন তবে অনেকে এরকমও রয়েছেন তাদের দীর্ঘযাত্রা করতে হয়। তাই তারা চাইছেন কম দামে বাড়তি মাইলেজ পাওয়া যাবে এমন বাইক। আজকের প্রতিবেদনে রইল ৫০ হাজার কমে এমনই ভালো মাইলেজ সম্পন্ন বাইকের। চলুন তালিকা দেখে নেওয়া যাক –

whatsapp logo
Advertisements

Best Bikes Under 50000

Hero Splendor Pro

Price: 49,598 টাকা

Advertisements

Hero Splendor, ভারতীয় রাইডারদের মধ্যে একটি প্রিয় মোটরসাইকেল। কয়েক দশক ধরে এটি আইকনিক বাইকে পরিণত হয়েছে। আজকে আমরা কথা বলব এর Pro ভার্সনকে নিয়ে। Hero Splendor Pro তে রয়েছে 97.2CC এর ইঞ্জিন এতে 1 লিটারে 65 কিমি মাইলেজ মেলে‌। বৈশিষ্ট্যের কথা বললে এতে Drum ব্রেক দেওয়া হয়েছে, রাখা হয়েছে দুটি ভ্যারিয়েন্ট কিক স্টার্ট ও সেলফ স্টার্ট।

Yamaha Saluto RX

Price: 53,080 টাকা

মধ্যবিত্ত জন্য এই বাইকটিও একটি ভালো অপশন। এতে দেওয়া আছে 110 CC এর ইঞ্জিন যা থেকে উৎপাদিত টর্কের পরিমাণ 8.5Nm. বাইকটির মাইলেজ রয়েছে 82Km. মোট তিনটি ভ্যারিয়েন্টে উপলদ্ধ এই বাইক।

আরও পড়ুন: বাজেট সেগমেন্টে নতুন EV আনল টাটা, এক চার্জে যাওয়া যাবে 465 কিমি

Bajaj Platina

Bajaj Platina এর একটি সস্তা ভার্সন লঞ্চ করেছে। 39000 টাকার প্রারম্ভিক মূল্যে আসা এই বাইকে রয়েছে 102 সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। এর থেকে আউটপুটের পরিমাণ 7.9hp শক্তি ও 8.3Nm টর্ক। বাইকটি 70km/lt মাইলেজ দিতে সক্ষম। এর বেস ভ্যারিয়েন্টের দাম রয়েছে 52,915.

TVS XL Heavy Duty

Price: 45000

বাইকে রয়েছে 99.7 সিসি সিঙ্গেল সিলিন্ডার, ইঞ্জিন। বাইকটি 55 km/lt মাইলেজ দিতে সক্ষম। বৈশিষ্ট্যের কথা বললে এতে ড্রাম, রিয়ার ব্রেক উভয় উপস্থিত।

আরও পড়ুন: ভাঁজ করে নেওয়া যাবে হাতে, স্যুটকেসের লুকে মারকাটারি ই-স্কুটার লঞ্চ করতে চলেছে Honda

Mahindra Centuro

Price: 43,250 টাকা

এই গাড়িতে রয়েছে 106.7 সিসির, সিঙ্গেল সিলিন্ডার, 4 স্ট্রোক ইঞ্জিন যা থেকে উৎপাদিত টর্কের পরিমাণ 8.5Nm. এটিতে সর্বোচ্চ মাইলেজ পাওয়া যায় 85.4 কিমি। বাইকটি মোট পাঁচটি রঙে বাজারে উপলদ্ধ।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE