whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bajaj Platina CNG: পেট্রোলের চিন্তা বাই বাই! সারা জীবন তেলের খরচা বাঁচাবে বাজাজের এই নতুন বাইক

Bajaj Platina CNG: টু হুইলারের জগতে নিজেদের সেরার সেরা প্রমাণ করতে ব্যস্ত বাজাজ অটো। নতুন বছর যেন নিজেকে নতুন করে চেনাচ্ছে এই সংস্থা। ইতিমধ্যে বাজারেঅনেক মডেল রয়েছে এই সংস্থার। তবে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Bajaj Platina CNG: টু হুইলারের জগতে নিজেদের সেরার সেরা প্রমাণ করতে ব্যস্ত বাজাজ অটো। নতুন বছর যেন নিজেকে নতুন করে চেনাচ্ছে এই সংস্থা। ইতিমধ্যে বাজারেঅনেক মডেল রয়েছে এই সংস্থার। তবে এই প্রথমবার গাড়ির বাজারে Bajaj নিয়ে আসতে চলেছে সিএনজি চালিত মোটরসাইকেল।

whatsapp logo
Advertisements

বেশ কয়েক বছর ধরেই দেশের বাজারে বিক্রি হয়ে চলেছে সিএনজি গাড়ি। পেট্রোল, ডিজেল, ইলেকট্রিক বাদেও বেশকিছু গ্রাহকের পছন্দের তালিকায় রয়েছে CNG গাড়ি। আসলে জ্বালানি সাশ্রয় বা অন্য কোনো কারণে অনেকেই গাড়িকে কম্প্রেস ন্যাচারাল গ্যাসে অর্থাৎ CNGতে চালানোর উপযোগী করতে চান। তবে গাড়িতে CNG অপশন থাকলেও এতদিন বাইকে CNG এর অপশন ছিল না, যা আনতে চলেছে Bajaj.

Advertisements

Bajaj Platina CNG

সম্প্রতি পালসার NS400Z লঞ্চের সময় Bajaj automobile company আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল ভারতের বাজারে ১৮ই জুন তারা সিএনজি চালিত মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। এটা শুধুমাত্র Bajaj এর প্রথম সিএনজি বাইক নয়, ভারতের বাজারেও প্রথম সিএনজি চালিত মোটরসাইকেল।

আরও পড়ুন: ১০০ কিমির বেশি মাইলেজ! বড় বড় কোম্পানিদের ভাত মারবে হিরোর নতুন স্কুটার

বাজাজ অটোর ম্যানেজিং ডায়রেক্টর রাজীব বাজাজ জানিয়েছেন কোম্পানির এই বাইক লঞ্চ করার প্রস্তুতি প্রায় শেষ। তিনি জানান 18 জুন ভারতে তথা বিশ্বের প্রথম CNG মোটরসাইকেল লঞ্চ হবে। যা গ্রাহকদের সাশ্রয়ী মূল্যের প্রতিশ্রুতি দিয়েছে। এর সাথে তিনি বলেন আসন্ন এই বাইকের রানিং খরচ পেট্রল চালিত বাইকের তুলনায় কম হবে ও পরিবেশবান্ধব হবে।

Bajaj Platina

আশা করা হচ্ছে এই CNG চালিত বাইক প্লাটিনা সিরিজের অধীনে 100 সিসি বা 110 সিসি সেগমেন্টে আসতে পারে। এর মাইলেজেও ভালো দেওয়া হবে সাথে পারফরম্যান্সও হবে দারুন।

Bajaj Platina CNG Bike Advantage

  1. সিএনজি পেট্রোলের চেয়ে অনেক সস্তা হবে ফলে মোটরসাইকেল চালানোর যে খরচ তা কম হবে।
  2. সিএনজি চালিত বাইক পেট্রোল মোটরসাইকেল আছে বেশি মাইলেজ দিতে পারে যা জ্বালানির খরচ কমাবে।
  3. পেট্রোলের জন্য যে বায়ুদূষণ হয় তা সিএনজিতে অনেক কম হবে।

আরও পড়ুন: দড়ি টানাটানিতে দুই শক্তিশালী বাইকের মধ্যে জিতবে কে? দেখুন ভিডিও

এখনো পর্যন্ত বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্য আসেনি কেবল নিয়ে জানানো হয়েছে মোটরসাইকেলটিতে একটি সিএনজি সিলিন্ডার থাকবে যা সিটের নিচে বসানো হবে। পাশাপাশি পেট্রোল ট্যাংক থাকবে। অর্থাৎ চালকরা তার প্রয়োজন অনুযায়ী জ্বালানি বিকল্প বেছে নিতে পারবেন।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE