whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Ambassador EV: নামটাই কাফি, নতুন অবতারে ফিরছে অ্যাম্বাসাডর থাকছে চোখ ধাঁধানো ফিচার

Ambassador EV: বর্তমান সময়ে যতদিন এগোচ্ছে ততই পাল্লা দিয়ে বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের সংখ্যা। এমনকি পুরনো হারিয়ে যাওয়া মডেল গুলি কাম ব্যাক করছে ইলেকট্রিক গাড়ি রূপে। যেমন কিছুদিন আগেই শোনা গিয়েছিল…

Debosmita Dhar

Debosmita Dhar

Updated on:

Advertisements

Ambassador EV: বর্তমান সময়ে যতদিন এগোচ্ছে ততই পাল্লা দিয়ে বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের সংখ্যা। এমনকি পুরনো হারিয়ে যাওয়া মডেল গুলি কাম ব্যাক করছে ইলেকট্রিক গাড়ি রূপে। যেমন কিছুদিন আগেই শোনা গিয়েছিল ন্যানো গাড়ি ইলেকট্রিক অবতারে কামব্যাক করবে। আর এবার তালিকায় অ্যাম্বাসাডর।

whatsapp logo
Advertisements

একসময় তার নাম ছিল ‘কিং অফ দ্য ইন্ডিয়ান রোড’। Ambassador, ভারতের পথের রাজা। রাজনীতিবিদ থেকে ট্যাক্সি অপারেটর আম্বাসেডর ছিল ১৯৭০ এর দশকে ভারতের প্রিয়তম। HM Ambassador এর চাহিদা এত বেশি ছিল যে এটি ভারতের প্রায় ৭৫ শতাংশ মার্কেট শেয়ার দখল করেছিল। একসময় ভিআইপিদের প্রথম পছন্দের গাড়ি ছিল এটি, যদিও বর্তমানে এই গাড়ি মূলত ট্যাক্সি হিসাবে ব্যবহার করা হয়।

Advertisements

আরও পড়ুন: Audi-র ঘুম কাড়ল Honda! ফিচার্সে ঠাসা এই গাড়ি লঞ্চ হতেই 13000 বুকিং

ভারতীয়দের মনে এখনো এই গাড়ির কালজয়ী অবদান রয়েছে। মারুতি ও অন্য কোম্পানিগুলি ভারতে আসার আগে বাজারের অধিকাংশ দখল করে রেখেছিল এই কোম্পানি। আর সম্প্রতি খবর মিলেছে ভারতে ইলেকট্রিক অবতারে আসতে চলেছে Ambassador. অটো সাইটের রিপোর্ট সত্যি হলে নতুন রূপে বাজারে আসতে চলেছে অ্যাম্বাসেডর।

শোনা যাচ্ছে সম্পূর্ণ নতুন ইলেকট্রিক সেডান হিসেবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে এই গাড়ি। বৈদ্যুতিক এই গাড়িতে সিঙ্গেল মটর ছাড়াও বড় আকারের ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে। গাড়িটি কেমন হতে চলেছে তাই এই মুহূর্তে জল্পনার পর্যায়ে রয়েছে।

আরও পড়ুন: যেমন লুক তেমন ফিচার, মাত্র ৬৮ হাজারে কিনে নিন এই বাইক!

বিভিন্ন মিডিয়া রিপোর্টে জানা যাচ্ছে হিন্দুস্তান মোটরস একটি ফরাসি কোম্পানির সাথে অংশীদারিত্ব করেছে। তার চেন্নাই প্ল্যান্টে ইলেকট্রিক স্কুটার তৈরি করা হবে। অনুমান করা যায় যে বৈদ্যুতিক গাড়িটি হিন্দুস্তান মোটরস দ্বারা তৈরি আইকনিক গাড়ি অ্যাম্বাসেডরের উপর ভিত্তি করে তৈরি করা হতে পারে। তবে এর স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য এখনো মেলেনি।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE