Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

MG Cyberster EV: নেই পেট্রোলের চিন্তা! ভারতে হুডখোলা ই-সুপারকার লঞ্চ করল JSW ও MG, জানুন দাম

MG Cyberster EV: গাড়ির দুনিয়ায় ফের নয়া ঝড়। ভারতের জেএসডাব্লিউ (JSW) গ্রুপ এবং ব্রিটেনের এমজি (MG Motor)মোটর যৌথ উদ্যোগেই বাজারে আনতে চলেছে নয়া সুপারকার। পেট্রোল কিংবা ডিজেল নয় এই গাড়ি…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

MG Cyberster EV: গাড়ির দুনিয়ায় ফের নয়া ঝড়। ভারতের জেএসডাব্লিউ (JSW) গ্রুপ এবং ব্রিটেনের এমজি (MG Motor)মোটর যৌথ উদ্যোগেই বাজারে আনতে চলেছে নয়া সুপারকার। পেট্রোল কিংবা ডিজেল নয় এই গাড়ি চলবে সম্পূর্ণ ইলেকট্রিকে। সংস্কার তরফ থেকে এই গাড়ির নাম রাখা হয়েছে সাইবারস্টার। এটি আসলে একটি হুডখোলা সুপারস্টার। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, মাত্র 3.2 সেকেন্ডের মধ্যেই 100 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে এই গাড়ি।

whatsapp logo

New Electric Car

একই সঙ্গে 3 টি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করা হয়েছে এই সংস্থার তরফে। সেগুলি হল এমজি 4 ইভি হ্যাচব্যাক, এমজি 5 ইভি হ্যাচব্যাক। লুকের দিক থেকে দুর্ধর্ষ এই গাড়িটি। রয়েছে জনপ্রিয় স্পোর্টস কার ব্র্যান্ড ফেরারির মতো তীক্ষ্ণ ডিজাইন। আর যদি বলা হয় পারফরম্যান্সের কথা তাহলেও কিন্তু কোন দিক থেকেই পিছিয়ে নেই এই সাইবারস্টার।

MG Cyberster EV

একগুচ্ছ ফিচারস রয়েছে নয়া এই ইলেকট্রিক গাড়িতে। LED লাইট এবং লম্বা বনেট দিয়ে সজ্জিত এই চার চাকা। চকচকে লাল এবং কালো রঙের সঙ্গে আরও আকর্ষণীয় হয়ে উঠেছে গাড়ির এক্সটেরিয়ার ডিজাইন। অন্যান্য সুপারকারে যে সমস্ত ফিচার্স ব্যবহার করা হয় সেই সমস্ত সুবিধা রয়েছে এই গাড়িতে। কেবলমাত্র কিন্তু এক্সটেরিয়ার নয়, পাশাপাশি ইন্টেরিয়ারেও রয়েছে বড় চমক। টু স্পোক মাল্টিফাংশন স্টিয়ারিং হুইলের সঙ্গে গাড়িতে রয়েছে গিয়ার কন্ট্রোল এবং টিল্ট স্ক্রিন।

এছাড়াও হয়েছে LED লাইটিং, বিদ্যুৎ পরিচালিত দরজা, ডিজিটাল ডিসপ্লে, সেন্ট্রাল কনসোল, ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। সেফটির পাশাপাশি বিনোদন নিশ্চিত করবে এই গাড়ি এমনটাই দাবি করা হচ্ছে সংস্কার তরফে। এক নজরে দেখে নেওয়া যাক এই গাড়ির অন্যান্য যাবতীয় খুঁটিনাটি সম্পর্কে।

MG Cyberster EV

Battery: নয়া দুর্দান্ত এই গাড়িতে রয়েছে 77 kwh ক্ষমতার ব্যাটারি প্যাক। যা সর্বোচ্চ 535 হর্সপাওয়ার এবং 725 এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম।

Mileage: মাত্র 3.2 সেকেন্ডে 100 কিলোমিটার প্রতি ঘন্টায় ছুটতে পারে এই গাড়ি। কেবলমাত্র একবার চার্জ করলেই 580 কিলোমিটার পর্যন্ত গাড়ি নিয়ে যাওয়া যাবে কোনরকম সন্দেহ ছাড়াই।

এই গাড়ির রয়েছে আরও একটি সিঙ্গেল মোটর ভ্যারিয়েন্ট। যেখানে থাকছে 64 kwh ব্যাটারি প্যাক। যা সর্বোচ্চ 308 হর্স পাওয়ার শক্তি তৈরি করতে সক্ষম। এই ভ্যারিয়েন্টের ব্যাটারি ফুল চার্জ থাকলে অনার্সেই যাওয়া যাবে 520 কিলোমিটার পর্যন্ত।

Price: ভারতের ইলেকট্রিক গাড়ির বাজারে এটি অন্যতম প্রিমিয়াম গাড়ি হতে পারে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। বিভিন্ন সূত্র থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, এই গাড়ির দাম শুরু হতে পারে 53 লাখ টাকা থেকে।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE