Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Electric Scooter’s 5 Problems: ব্যাটারির স্কুটারে ৫টি বড় সমস্যা, যেগুলি শোরুম থেকে কখনই বলবে না

Electric Scooter's 5 Problems: বর্তমান সময়ে দাঁড়িয়ে স্কুটারের প্রয়োজনীয়তার কথা আমরা কেউই অস্বীকার করতে পারিনা। আর তাইতো বাজারে একদিকে যেমন ইঞ্জিনের স্কুটার রয়েছে। আবার তেমনই রয়েছে ইলেকট্রিক স্কুটারও (Electric Scooty)।…

Avatar

Soumen Malakar

Advertisements

Electric Scooter’s 5 Problems: বর্তমান সময়ে দাঁড়িয়ে স্কুটারের প্রয়োজনীয়তার কথা আমরা কেউই অস্বীকার করতে পারিনা। আর তাইতো বাজারে একদিকে যেমন ইঞ্জিনের স্কুটার রয়েছে। আবার তেমনই রয়েছে ইলেকট্রিক স্কুটারও (Electric Scooty)। রাস্তায় এখন বেশিরভাগই এই ব্যাটারিচালিত ইলেকট্রিক স্কুটার দেখা যায়। যাকিনা পরিবেশ বান্ধব। তবে, এই পরিবেশ বান্ধবতার কথা মাথায় রাখতে গিয়ে ফাঁক থেকে যাচ্ছে অনেক জায়গায়।

whatsapp logo

Electric Scooter’s 5 Problems

কিন্তু কি সেই ফাঁক? সেটাই আজকে জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে। অনেকেই আছেন যারা কিনা এই ব্যাটারি স্কুটার কিনতে উদ্যোগী হয়েছেন। তাহলে বলেন খানিকটা দাঁড়িয়ে যান। এই প্রতিবেদনটি পড়ার পরই সিদ্ধান্ত নিন। চলুন সবিস্তারে জেনে নেওয়া যাক।

রেঞ্জ ও মাইলেজ: এই ব্যাটারি চালিত স্কুটার যখন লঞ্চ করা হয়েছিল তখন কোম্পানির তরফ থেকে যে রেঞ্জ দাবি করা হয়েছিল সেটি আসলে পাওয়া যাচ্ছে না। বরং গ্রাহকরা কিছুটা কমই মাইলেজ পাচ্ছেন। কোম্পানির তরফে ১৫০ কিমি রেঞ্জ দাবি করা হয়েছিল। তবে, তা ১০০ কিমি পাওয়া যাচ্ছে।

ব্যাটারি রিপ্লেসমেন্ট: প্রথম ৩ বছরে ব্যাটারি সংক্রান্ত কোনো সমস্যারই মুখোমুখি হবেন না গ্রাহকরা। কারণ তখন স্কুটারগুলি নির্দিষ্ট ওয়ারেন্টির মধ্যে থাকে। তবে, এই তিন বছর পেরোলে সময়ের সঙ্গে সঙ্গে ব্যাটারি নিয়ে নানান ঝঞ্ঝাটে পড়তে হয় ক্রেতাদের। এমনকি যেহেতু কোম্পানি ব্যাটারির দাম খোলসা করেনা তাই সেই নিয়েও অনেককেই সমস্যায় পড়তে হয়।

চার্জিংয়ের টাইম: এই স্কুটারের ক্ষেত্রে দেখা যায় যে, যথাযথ চার্জিংয়ের ব্যবস্থা নেই। আবার কোথাও কোথাও দেখা যায় যে, স্কুটারের গড় চার্জিংয়ের সময় রয়েছে ৪ থেকে ৫ ঘন্টা। আর তাইতো চার্জ শেষ হয়ে গেলে এতক্ষন অপেক্ষা করার বিষয়টিও একটি সমস্যার অংশ।

তাহলে বুঝতেই পারছেন যে, এই ইলেকট্রিক স্কুটারে কি কি সমস্যা দেখা দেয়। তবে, তারপরেও অনেকেই আছেন তেলের খরচ বাঁচানোর নিরিখে এই ইলেকট্রিক স্কুটারই নিয়ে থাকেন (Electric Scooter’s 5 Problems)।

About Author
SHARE