whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

EeVe Tesoro Bike Spec: এক চার্জে ছুটবে ১০০ কিমি! জলের দরে ঘরে আনুন এই ই-বাইক

EeVe Tesoro Bike Spec: পরিবেশের কথা চিন্তা করে একের পর এক বৈদ্যুতিক বাইক লঞ্চ করে চলেছে বিভিন্ন সংস্থা। সাধারণের কাছে কিন্তু বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বৈদ্যুতিক গাড়ি কিংবা বাইক। ইতিমধ্যেই…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

EeVe Tesoro Bike Spec: পরিবেশের কথা চিন্তা করে একের পর এক বৈদ্যুতিক বাইক লঞ্চ করে চলেছে বিভিন্ন সংস্থা। সাধারণের কাছে কিন্তু বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বৈদ্যুতিক গাড়ি কিংবা বাইক। ইতিমধ্যেই নামি দামি বেশ কয়েকটি সংস্থা বাজারে লঞ্চ করে ফেলেছে তাদের ইলেকট্রিক বাইক। আর এবার পালা EeVe Tesoro র। খুব শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে এই দুর্ধর্ষ দু চাকা।

whatsapp logo
Advertisements

EeVe Tesoro Bike

এমন অনেকেই রয়েছেন যারা এক বাইক চড়তে বেশিদিন পছন্দ করেন না। বাজারে নতুন বাইক আসার অপেক্ষায় থাকেন তারা। সেইসব বাইক প্রেমীদের জন্য এবার দারুণ সুখবর। এবার খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে EeVe Tesoro । ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক ইভ ইন্ডিয়া, যা 2018 সালে ভারতের বাজারে যাত্রা শুরু করেছিল, এবার কোম্পানি এই বছরের মাঝামাঝি অর্থাৎ জুন মাসে তাদের নতুন ইলেকট্রিক বাইক EeVe Tesoro লঞ্চ করতে চলেছে। অন্তত এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

Advertisements

EeVe Tesoro Bike Specifications

সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এই নতুন EeVe Tesoro হবে একটি প্রিমিয়াম রেঞ্জের ইলেকট্রিক বাইক। কোম্পানির এই নতুন ইলেকট্রিক বাইকের বিশেষত্ব হল এটি সম্পূর্ণভাবে দেশেই তৈরি করা হয়েছে। যদিও এই বাইকের পাওয়ার আউটপুট, চার্জিং এবং ড্রাইভিং রেঞ্জ সম্পর্কে কোম্পানির তরফে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। কিন্তু মডেল অনুযায়ী বিশেষজ্ঞরা মনে করছেন, নয়া এই বাইকটি একবার চার্জে 100 থেকে 120 কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ দিতে সক্ষম।

মনে করা হচ্ছে, লঞ্চের সময় এই বাইক সম্পর্কিত অন্যান্য প্রযুক্তিগত তথ্য শেয়ার করতে পারে কোম্পানি। উল্লেখ্য, ইলেকট্রিক বাইক ছাড়াও কোম্পানি এই মোটর শোতে Forseti ইলেকট্রিক স্কুটারও পেশ করেছে। এই স্কুটারটিও প্রিমিয়াম রেঞ্জের এবং কোম্পানি জানিয়েছে যে, এটি সম্পূর্ণরূপে ভারতে তৈরি করা হয়েছে। এই স্কুটারটি একবার ফুল চার্জ দিলেই প্রায় 60 থেকে 70 কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ প্রদান করবে।

EeVe Tesoro Bike

আকর্ষণীয় বিষয় হলো, EeVe India তার দুটি মডেলের সঙ্গেই 5 বছরের ওয়ারেন্টি প্রদান করবে, যার মধ্যে 3 বছরের ওয়ারেন্টি থাকবে শুধুমাত্র ব্যাটারিতে। এই দুটি নতুন মডেল আনার পাশাপাশি কোম্পানি তার নেটওয়ার্ক সম্প্রসারণের দিকেও জোর দিচ্ছে। প্রস্তুতকারক কোম্পানির দাবি, একবার বাজারে লঞ্চ হলে, এই দুটি গাড়ি Revolt RV400 ইলেকট্রিক বাইক এবং Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামতে পারবে।

EeVe Tesoro Bike Price In India

নয়া এই বাইকের দাম কত হতে পারে সে বিষয়ে কোম্পানির তরফে এখনো পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। তাই লঞ্চের আগে EeVe Tesoro ইলেকট্রিক বাইকের দাম সম্পর্কে কিছু বলা মুশকিল। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, এই বাইকের দাম রাখা হতে পারে 1 লাখ টাকার আশেপাশে।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE