whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Halo Smart Helmet: বাজারে চলে এল মারকাটারি হেলমেট, কথা বলা, গান শোনা দুটোই হবে, দাম কত? জানুন

Halo Smart Helmet: বর্তমান সময়টা পুরোটাই আধুনিক যুগ! মোবাইল থেকে শুরু করে ইলেকট্রনিক আসবাবপত্র সহ নানান কিছুতে লেগেছে আধুনিকতার ছোঁয়া। চলতি সময়ে দাঁড়িয়ে ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত হেলমেটের কথা আশাকরি কারোর…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Halo Smart Helmet: বর্তমান সময়টা পুরোটাই আধুনিক যুগ! মোবাইল থেকে শুরু করে ইলেকট্রনিক আসবাবপত্র সহ নানান কিছুতে লেগেছে আধুনিকতার ছোঁয়া। চলতি সময়ে দাঁড়িয়ে ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত হেলমেটের কথা আশাকরি কারোর অজানা নয়। শোনা যাচ্ছে যে, ধীরে ধীরে সেটি নাকি ভারতীয় বাজারে লঞ্চও শুরু হয়েছে। আর সেই দৌড়েই এবার চমক আনতে চলেছে স্মার্ট হ্যালো হেলমেট (Halo Smart Helmet)। কিন্তু কেমন এই হেলমেট? কি সুবিধাই বা মিলবে এই হেলমেটে জানেন কি? চলুন একনজরে জেনে নেওয়া যাক।

whatsapp logo
Advertisements

সম্প্রতি হাফ ফেস ও ফুল ফেস ডিজাইনের সঙ্গে নতুন স্মার্ট হেলমেট লঞ্চ আথার। আর সেই নিয়েই রীতিমতো চারিদিকে হইচই পড়ে গিয়েছে। একাধিক স্মার্ট ফিচারে ভরপুর এই হেলমেট চাইলে আপনিও কিনতে পারেন।

Advertisements

হেলমেটের ফিচার্স (Features of the Halo Smart Helmet)

  1. আপনি কি জানেন হেলমেটের ভিতরে এয়ার ভেন্ট এবং Harman Kardon দ্বারা তৈরি দুটি স্পিকার রয়েছে। এই বিষয়ে কোম্পানি জানিয়েছেন যে, স্পিকার থাকলেও, অ্যাম্বুলেন্স এবং হর্নের আওয়াজ ভালো ভাবে শুনতে পাবেন রাইডাররা।
  2. এই হেলমেটে ব্লুটুথ কানেক্টিভিটি থাকবে। যারফলে রাইডাররা ফোনের সঙ্গে কানেক্ট করতে পারবেন। ফলে ফোন কল ধরতে পারবেন। মূলত কোম্পানির স্কুটিতে এই হেলমেট কানেক্ট করা যাবে। ভিতরে রয়েছে একাধিক সেন্সর যা অটোমেটিক স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে সাহায্য করবে।
  3. আধুনিক পদ্ধতির এই হেলমেটে রয়েছে ওয়্যারলেস চার্জিং সিস্টেম। যারফলে নাকি এক চার্জে গোটা সপ্তাহ ব্যবহার করা যাবে। যদিও কোম্পানি তেমনটাই দাবি করছে। তবে, কতক্ষণ চার্জিং হতে সময় লাগবে ও ব্যাটারি ব্যাকআপ কেমন তা এখনও জানা যায়নি।

আথার চিটচ্যাট (Ather Chitchat Feature)

এই স্মার্ট হেলমেটে চিটচ্যাট নামক একটি ফিচার রয়েছে যা রাইডার এবং পিলিওন রাইডারের সঙ্গে যোগাযোগ করতে সাহায্য করবে। অনেক সময় দেখা যায় যে, পিলিওন রাইডারের কথা শুনতে পান না রাইডাররা। তবে, এই হেলমেট সমাধান করবে এই ফিচার। যদি দু’জনই একই হেলমেট পরে থাকে তবেই। আর স্পিকার ও মাইক্রোফোন থাকায় সহজেই একে অপরের সঙ্গে কথা বলতে পারবেন। পাশাপাশি দু’জনে একই মিউজিকও শুনতে পারবেন।

হেলমেটের দাম কত? (How much does the Halo Smart Helmet cost?)

আথার স্মার্ট Halo হেলমেটের দুটি মডেল রয়েছে। যার হাফ ফেসের দাম ৪,৯৯৯ টাকা এবং ফুল ফেসের দাম ১২,৯৯৯ টাকা। আপনি চাইলে কোম্পানির ওয়েবসাইট এবং শোরুম থেকে অর্ডার করতে পারবেন। এদিন নতুন স্কুটির পাশাপাশি এই হেলমেটও লঞ্চ করে আথার এনার্জি।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE