Read In
Whatsapp
Advertisement

ভারী বৃষ্টির মধ্যে গাড়ি চালান? মৃত্যুর হাত থেকে বাঁচতে অবশ্যই মাথায় রাখুন এই ৫ টি জিনিস

দেশজুড়ে চলে এসেছে বর্ষার মরশুম। আর এই সময় প্রাকৃতিক বিপর্যয়ের কারণে বহু সমস্যায় ভুগতে হয় মানুষকে। সড়ক থেকে শুরু করে সেতু ইত্যাদির ক্ষতি হওয়ার কারণে যানবাহন গুলোর সমস্যাও বেড়ে যায়।…

Published By: Ritwik | Published On:
Advertisements

দেশজুড়ে চলে এসেছে বর্ষার মরশুম। আর এই সময় প্রাকৃতিক বিপর্যয়ের কারণে বহু সমস্যায় ভুগতে হয় মানুষকে। সড়ক থেকে শুরু করে সেতু ইত্যাদির ক্ষতি হওয়ার কারণে যানবাহন গুলোর সমস্যাও বেড়ে যায়। শুধু তাই না, বন্যায় অনেক সময় গাড়ি ভেসে যেতে দেখা যায়। আবার ভেসে চলে না গেলেও জল ঢুকে যাবতীয় ক্ষতি হতে পারে গাড়ির। এসময় আপনাকে অতিরিক্ত সতর্ক থাকতেই হবে। কিন্তু এসময় আপনার করনীয় কি? চলুন জানাই তাহলে।

Advertisements

1) সতর্ক এবং সজাগ থাকতে হবে : ভারী বৃষ্টিপাতের সময় আপনাকে সতর্ক থাকতেই হবে। কারণ এসময় হাওয়ার মুখ বদলায় মুহুর্তে মুহুর্তে। আবার পাহাড়ি এলাকা হলে ভারী বৃষ্টিপাত ভূমিধস বা আকস্মিক বন্যা পরিস্থিতিও তৈরি হতে পারে। এমতাবস্থায় আপনি জলাশয়ের কাছে থাকলে সেখানে জলস্তর বৃদ্ধি লক্ষ্য করুন ভালোভাবে।

#Recommended
Renault Kiger Budget : মাত্র 7 লাখ, তাতেই কিনতে পারেন মস্ত গাড়ি! দূর্
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
Top 5 Safest Cars : নিরাপত্তায় টপ ক্লাস, পারফর্ম্যান্সও দারুণ! ভরসা থ
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি

2) বৃষ্টিবহুল এলাকা এড়িয়ে চলুন : ভারী বৃষ্টিপাত বা আকস্মিক বন্যার সময় সাধারণত বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়৷ কিন্তু আপনি যদি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের মধ্যে গাড়ি চালাচ্ছেন তাহলে আগে থেকেই সতর্ক হয়ে যান। জলের স্তর বৃদ্ধি থেকে ভূমিধস সহ নানান বিপর্যয় সম্পর্কে সচেতন থাকতে হবে আপনাদের। নাহলে গাড়ি নিয়ে ধসের মুখে পড়লে মৃত্যু পর্যন্ত হতে পারে।

3) বিপজ্জনক জায়গায় গাড়ি পার্ক করবেন না : ভারী বৃষ্টিপাতের সময় সর্বদা একটি নিরাপদ জায়গায় গাড়ি পার্ক করার চেষ্টা করুন। পাহাড়ের ধারে না ঢালু জায়গায় গাড়ি পার্ক করা খুবই ঝুঁকিপূর্ণ।

4) অস্বাভাবিক শব্দ নিরীক্ষণ করুন : ভূমিধস বা আকস্মিক বন্যা হওয়ার আগে চারিদিকে অস্বাভাবিক শব্দ শুনতে পাওয়া যায়। সেই শব্দ শুনে তৎক্ষণাৎ সুরক্ষিত জায়গায় যাওয়ার চেষ্টা করুন।

5) আগে থেকেই আবহাওয়ার খোঁজখবর রাখুন : আগে থেকেই চেক করে রাখুন আবহাওয়ার বিষয়ে। আকস্মিক বন্যা বা ভূমিধসের বিষয়ে খোঁজ রাখতে চোখ রাখুন বিশ্বস্ত মিডিয়ার ওপর।