whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Bike and Car Safety Tips: হোলির দিন গাড়ি এবং বাইক কিভাবে সুরক্ষিত রাখবেন? দেখুন সহজ উপায়

Bike and Car Safety Tips: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। তারপরেই হোলি উৎসবে (Holi 2024) মেতে উঠবেন আপামর দেশবাসী। তবে এই সময় সবচেয়ে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়ায় গাড়ি…

Additiya Banerjee

Additiya Banerjee

Updated on:

Advertisements

Bike and Car Safety Tips: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। তারপরেই হোলি উৎসবে (Holi 2024) মেতে উঠবেন আপামর দেশবাসী। তবে এই সময় সবচেয়ে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়ায় গাড়ি কিংবা মোটরসাইকেলে (Bike and Car Safety Tips) যদি রং লেগে যায় তাহলে কী করা যাবে। চিন্তা নেই, আজকের প্রতিবেদনে রইল এমন বেশ কিছু টিপস যেগুলি মেনে চললেই এই সমস্যার হাত থেকে মিলবে মুক্তি।

whatsapp logo
Advertisements

Bike and Car Safety Tips

How to save car from Holi colors

Polish: গাড়ি নিয়ে বাড়ি থেকে বেরোনোর আগে সেটি ওয়াক্স কিংবা পলিশ করে নেওয়া যেতে পারে। দেওয়া যেতে পারে টেফলনের কোটিং। এই কাজ করলে রাসায়নিক রঙের হাত থেকে বাঁচানো যাবে গাড়ি।

Advertisements

Interior: সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হল গাড়ির ইনটেরিয়ারকে সুরক্ষিত রাখা। আসলে এখানেই রয়েছে একগুচ্ছ ইলেকট্রনিক্স ডিভাইস। আর তাই দোলের রং থেকে যদি গাড়িকে সুরক্ষিত করতে হয় তাহলে অবশ্যই সিট, স্টিয়ারিং হুইল, ডার্ক নব, কন্ট্রোল, হেডরেস্ট এবং ব্যাকরেস্ট কভার লাগিয়ে নেওয়া যেতেই পারে।

Close The Window: দোলের দিন যদি একান্তই বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরোতে হয় তাহলে জানলা রাখতে হবে বন্ধ। আসলে গাড়ির ভিতরে রয়েছে টাচস্ক্রিন বা ইন্সট্রুমেন্ট সিস্টেম। এগুলি রাসায়নিক রং থেকে সুরক্ষিত রাখা ভীষণ জরুরি।

How To Safe Bike from Holi colors

Polish: যদি মোটরসাইকেল সুরক্ষিত রাখতে হয় তাহলে পলিশ করে নিতে হবে। এই কাজ করলেই ক্ষতিকারক তেল এবং রাসায়নিক রঙের হাত থেকে সুরক্ষিত থাকবে মোটরসাইকেল।

Use Cover: দোলের দিন মোটরসাইকেল সুরক্ষিত রাখতে হলে বাইকের যেখানে ইন্সট্রুমেন্ট সিস্টেম রয়েছে সেটি ভালো করে কভার করে রাখতে হবে। কারণ এই জায়গায় যদি ভুল করেও কেউ রং বেলুন ছুঁড়ে দেয় তাহলে কিন্তু ক্ষতিগ্রস্ত হতে পারে।

Slow Drive: হোলির দিন যদি একান্তই বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বেরোতে হয় তাহলে দ্রুতগতিতে চালানো যাবে না বাইক। আসলে এই সময় রাস্তা সম্পূর্ণ ভিজে থাকে যার ফলে স্কিট বা ব্রেক ফেল হওয়ার সম্ভাবনা অনেকগুণ বেড়ে যায়। আর তাই ধীরগতিতে বাইক চালানোই ভালো।

হোলির দিন বাড়ি থেকে বাইক কিংবা গাড়ি নিয়ে না বেরোনোই ভালো। এই দিন যদি সম্ভব হয় তাহলে থাকুন বাড়িতেই। আর একান্তই যদি বেরোতে হয় তাহলে মেনে চলুন এই টিপস গুলি।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE