whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Wuling Hongguang Mini EV: গরিবদের জন্য ফাটাফাটি চার চাকা, এত সস্তায় মিলবে!

Wuling Hongguang Mini EV: ভারতের বাজারে গাড়ির চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে তবে এখনো পেট্রলের দাম আকাশছোঁয়ায় রয়েছে। এমন অবস্থায় দেশের বাজারে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। দুর্দান্ত লুক…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Wuling Hongguang Mini EV: ভারতের বাজারে গাড়ির চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে তবে এখনো পেট্রলের দাম আকাশছোঁয়ায় রয়েছে। এমন অবস্থায় দেশের বাজারে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। দুর্দান্ত লুক ও উন্নত মানের ফিচার সহ বেশ কিছু ইলেকট্রিক গাড়ি ভারতের বাজারে লঞ্চ করেছে দেশের গাড়ি প্রস্তুতকারী সংস্থা। তবে এবার ভারতের বাজারে পা রাখতে চলেছে চীনা সংস্থার এক Mini-EV.

whatsapp logo
Advertisements

Wuling Hongguang Mini EV হল একটি চীনা ব্যাটারি চালিত বৈদ্যুতিক গাড়ি। ডিজাইনের কথা বলে এটি SAIC-GM-Wuling দ্বারা ডিজাইন ও তৈরি করা হয়েছে। এই গাড়িটি চীনের বাজারে বেশ জনপ্রিয়। বিগত দুই বছর ধরে দারুন ব্যবসা করেছে এই গাড়ি। আর সাম্প্রতিক খবর মিলছে এই গাড়ি এবার ভারতে পাওয়া যাবে এবং ৫ থেকে ৬ লক্ষ টাকায় মিলবে বলে মনে করছেন গাড়িপ্রেমীরা।

Advertisements

হ্যাচব্যাক এই মিনি ইভি ছোট হলেও এতে রয়েছে বেশ কিছু ফিচারস। পর্যাপ্ত পরিমাণ স্পেস যেমন এতে থাকছে তেমন পাওয়ার উইন্ডোজ, হার্ডকোর মিউজিক সিস্টেম, ভিতরে জিনিস রাখার জায়গা সবটাই রয়েছে এখানে। দেখতে ছোট হলেও নিরাপত্তার দিকে যেমন নজর দিয়েছে সংস্থা তেমন অনেক আপডেটেড ফিচার্স যুক্ত রয়েছে। নিরাপত্তার কথা বললে চালককারীর নিরাপত্তার জন্য মানসম্পন্ন এয়ার ব্যাগ থাকছে, সিকিউরিটি জন্য অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম থাকবে। এছাড়াও টায়ার প্রেশার মনিটরিং সেন্সর, পার্কিং সেন্সর আরো অনেক কিছু বৈশিষ্ট্য থাকছে।

Wuling Hongguang Mini EV Motor, Battery

এই ইলেকট্রিক হ্যাচব্যাকে রয়েছে 20 কিলোওয়াটের মোটর। যা থেকে আউটপুটের পরিমাণ 27hp horse Power ও 85Nm টর্ক।
যেহেতু এটি একটি শক্তিশালী মিড পাওয়ার জেনারেটিং মোটর দিয়ে সজ্জিত তার জন্য এতে দেওয়া হয়েছে ভালো ব্যাটারি। গাড়িটিতে রয়েছে 9.2KWh ও 13.8kWh লিথিয়াম আয়ন ব্যাটারি।

Wuling Hongguang Mini EV Range

এই EV তে দুটি ব্যাটারি বিকল্প রয়েছে তাই রেঞ্জও বিভিন্ন রকম। 9.2KWh এর ক্ষেত্রে গাড়িটি একবার চার্জে 120km range দেবে ও 13.8kWh এর ক্ষেত্রে 170km রেঞ্জ দেয়।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE