Read In
Whatsapp
Advertisement

প্রথমবারের জন্য রাস্তায় দেখা গেল আসন্ন টাটা কার্ভ! নেক্সন পাত্তা পাবেনা এই গাড়ির কাছে

বহুদিন ধরেই Tata Motors এর আসন্ন Tata Curvv কে ঘিরে উৎসাহ ছড়িয়েছে বাজারে। নতুন এই গাড়িটি হাইব্রিড ক্যাটাগরিতে আসবে। অর্থাৎ Tata Curvv এ ইলেক্ট্রিক প্রপালশন সিস্টেম তো থাকছেই সাথে গাড়িটি…

Published By: Ritwik | Published On:
Advertisements

বহুদিন ধরেই Tata Motors এর আসন্ন Tata Curvv কে ঘিরে উৎসাহ ছড়িয়েছে বাজারে। নতুন এই গাড়িটি হাইব্রিড ক্যাটাগরিতে আসবে। অর্থাৎ Tata Curvv এ ইলেক্ট্রিক প্রপালশন সিস্টেম তো থাকছেই সাথে গাড়িটি পেট্রোল/ডিজেল এও চলতে পারবে। বিগত চার বছর ধরে গাড়িটির ওপর কাজ করছে টাটা মোটরস। সদ্যই সেটিকে রাস্তায় চলতে দেখা গিয়েছে।

Advertisements

টাটা মোটরসের Curvv গাড়িটি নিয়ে বেশ আলোচনা চলছে। বিশেষ করে গত বছর গাড়িটির প্রথম ঝলক দেখার পরই সেই নিয়ে উন্মাদনা শুরু হয়। নতুন এই গাড়িটিই কোম্পানির প্রথম কুপ-স্টাইলের SUV হতে চলেছে। সেই গাড়িটিকে গোপনে রাস্তায় চলতে দেখা গিয়েছে। ভিন্ন রঙের পেপারে মুড়ে রাস্তায় চলছিল সেটি।

টাটা কার্ভ Nexon এবং Harrier SUV এর মধ্যে যে শূন্যতা রয়েছে তা পূরণ করবে। বহুদিন ধরেই মাঝামাঝি কোনো গাড়ি বের করতে একদম মরিয়া টাটা মোটরস। এছাড়া বর্তমানে বাজারে নতুন Compact SUV না থাকার কারণে প্রতিযোগিতাও কমতে চলছে। সেটি লাভজনক হতে চলছে টাটাদের জন্য। যদিও 4.3 মিটার দৈর্ঘ্যের সাথে, Curvv এই সেগমেন্ট লড়বে Hyundai Creta, MG Astor, Kia Seltos, Nissan Kicks, Volkswagen Taigun, Skoda Kushaq, Maruti Grand Vitara, Toyota HyRyder এবং আসন্ন Honda Elevate এর সাথে।

Source : Rushlane

টাটা মোটরসের নতুন Curvv গাড়িটি জেন 2 প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে যা ব্ল্যাকবার্ড প্রজেক্টের অধীনে তৈরী করা হয়েছে। নতুন Curvv SUV-টির সামনের এবং পিছনের প্রান্তটি নেক্সনের তুলনায় একদম ভিন্ন হতে চলেছে। তুলনা করলে দেখা যাবে Nexon-এর তুলনায়, Curvv-এর হুইলবেস প্রায় 50 মিমি বেশি লম্বা, পিছনের দরজা আরও বড় হচ্ছে। শুধু তাই না, নিরাপত্তার দিকেও টাটা মোটরস নিজেদের রেকর্ড ধরে রাখবে, তাই আসন্ন Curvv যে গ্লোবাল N-cap এ 5 স্টার নিরাপত্তার সাথে আসবে এ আর বলে দেওয়ার দরকার নেই।

কুপ স্টাইলের গাড়িটিতে কুপ স্টাইলের কার্ভস এবং টেপার্স রয়েছে। এছাড়া লম্বা হুইলবেস, তুলনামূলক বড় বুট স্পেসও রয়েছে। কেবিনের ভেতরের জায়গাও Nexon-এর চাইতে বড় থাকছে। গাড়িটির বেশ কয়েকটি ভার্সন আসতে চলেছে বাজারে। EV এর ক্ষেত্রে গাড়িতে যে ব্যাটারি প্যাক থাকবে সেখানে মোট 500কিমি রেঞ্জ দিতে পারে গাড়িটি। Curvv এর 1500CC এর ইঞ্জিন মোট 160 hp শক্তি যোগাবে।