whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Cheapest EV Scooter In India: এক চার্জে ১২০ কিমি! মাত্র 1999 টাকায় বুকিং করুন এই ই-স্কুটি

Cheapest EV Scooter In India: বাজারে এখন ইলেকট্রিক স্কুটি, ইলেকট্রিক বাইক এবং ইলেকট্রিক চার চাকার রমরমা। এ ধরনের গাড়ি ব্যবহারের ফলে একদিকে যেমন পরিবেশের ক্ষতি হচ্ছে কম, ঠিক তেমনই পেট্রোল…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

Cheapest EV Scooter In India: বাজারে এখন ইলেকট্রিক স্কুটি, ইলেকট্রিক বাইক এবং ইলেকট্রিক চার চাকার রমরমা। এ ধরনের গাড়ি ব্যবহারের ফলে একদিকে যেমন পরিবেশের ক্ষতি হচ্ছে কম, ঠিক তেমনই পেট্রোল কিংবা ডিজেল ভরতে গিয়ে পকেট ফাঁকা হয়ে যাচ্ছে না। আর সে কারণে কম বেশি সকলেই ভরসা রাখছেন বৈদ্যুতিক যানবাহনে। আর এবার মিলল দুর্দান্ত খবর। মাত্র 1,999 টাকা খরচ করেই বাড়িতে আনা যাবে ইলেকট্রিক স্কুটি (Cheapest EV Scooter In India)। কীভাবে? সেটাই জানানো হলো এই প্রতিবেদনে।

whatsapp logo
Advertisements

Cheapest EV Scooter In India

Classic নামটা শুনলে সাধারনের মনে প্রথমেই যে চিন্তাটা আসে সেটা হল Royal Enfield এর 350 সিসির দুর্দান্ত মোটরসাইকেল। তবে এই প্রতিবেদনে কিন্তু সেই সম্পর্কে কথা বলা হচ্ছে না। বরং কথা বলা হচ্ছে একটি বৈদ্যুতিক স্কুটির সম্পর্কে। সম্প্রতি ভারতের বাজারে লঞ্চ হয়েছে Fujiyama EV Classic। লুক এবং ডিজাইনের দিক থেকে একেবারে পারফেক্ট এই স্কুটি। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, ভারতের বাজারে উপলব্ধ অন্যান্য বৈদ্যুতিক স্কুটির থেকে একেবারেই আলাদা Fujiyama EV Classic

Advertisements

Fujiyama EV Classic

Fujiyama EV সংস্থার তরফ থেকে সম্প্রতি যে স্কুটার লঞ্চ করা হয়েছে তাতে রয়েছে উচ্চ ক্ষমতা ইলেকট্রিক মোটর। শহুরে রাস্তায় এই স্কুটি চালিয়ে বেশ আনন্দ উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এমনটাই দাবি করা হচ্ছে সংস্থার তরফে। এমনকি কাস্টমাইজবল রাইডিং মোড এবং বিশ্বমানের প্রযুক্তির সুবিধা রয়েছে এই স্কুটারে। এক নজরে দেখে নেওয়া যাক Fujiyama EV Classic এর যাবতীয় খুঁটিনাটি।

Fujiyama EV Classic Performance and Renge

  1. প্রতি ঘন্টায় সর্বাধিক 60 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে এই স্কুটার।
  2. এতে রয়েছে 3000 ওয়াট ক্ষমতার বলিষ্ঠ ইলেকট্রিক মোটর।
  3. যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে সেটি হল আয়রন ফসফেট ব্যাটারি। যা সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে আনুমানিক 4 ঘন্টা। নিঃসন্দেহে একবার চার্জ করেই 110 কিলোমিটার পর্যন্ত পৌঁছে যাওয়া সম্ভব।

Fujiyama EV Classic Safety

সাধারণের সেফটির কথা চিন্তা করে এই ইলেকট্রিক স্কুটারে দেওয়া হয়েছে টুইন ব্যারেল এলইডি লাইট। রাতের অন্ধকারেও যাতে স্কুটার চালাতে কোনরকম সমস্যা না হয় সে কারণেই এই উদ্যোগ সংস্থার। রয়েছে কম্বি ড্রাম ব্রেকও।

Fujiyama EV Classic Price

ভারতের বাজারে এই স্কুটারের দাম রাখা হয়েছে 79,999 টাকা (এক্স শোরুম)। তবে বর্তমানে মাত্র 1,999 টাকা খরচ করে খুব সহজে এই স্কুটার বুক করে নেওয়া যাবে (Cheapest EV Scooter In India)।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE