whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Motovolt M7 Scooter: এক চার্জে ছুটবে ১৬৬ কিমি! মাত্র ৯৯৯ টাকায় বুকিং করুন এই ই-স্কুটি

Motovolt M7 Scooter:একদিকে পেট্রোলের কড়া দাম, অন্যদিকে ইলেকট্রিক স্কুটারের প্রযুক্তিতে অগ্রগতি। এই দুইয়ের মিশেলে ক্রমেই বাড়ছে ই-স্কুটারের চাহিদা। এক চার্জেই অনেকটা পথ পাড়ি দিচ্ছে ই-স্কুটার। ফলে স্বল্প দূরত্ব যাতায়াতে বেশিরভাগ…

Debosmita Dhar

Debosmita Dhar

Motovolt M7 Scooter:একদিকে পেট্রোলের কড়া দাম, অন্যদিকে ইলেকট্রিক স্কুটারের প্রযুক্তিতে অগ্রগতি। এই দুইয়ের মিশেলে ক্রমেই বাড়ছে ই-স্কুটারের চাহিদা। এক চার্জেই অনেকটা পথ পাড়ি দিচ্ছে ই-স্কুটার। ফলে স্বল্প দূরত্ব যাতায়াতে বেশিরভাগ মানুষের এখন পছন্দ Electric Scooter.
আর এই বর্ধিত চাহিদার কথা মাথায় রেখে বহু সংস্থা ইভি বাইক বা স্কুটার তৈরির দিকে ঝুঁকছে। বহু স্টার্টআপ ইভি টু হুইলার তৈরি করছে ফলে বাড়ছে প্রতিযোগিতাও। আর এই প্রতিযোগিতার নববতম সংযোজন Motovolt M7 Scooter.
সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Motovolt এর একটি অত্যাধুনিক ই-স্কুটার। রিপোর্ট বলছে এটাই ভারতের প্রথম ‘মাল্টি ইউটিলিটি ই-স্কুটার’।দারুন রেঞ্জ, অত্যাধুনিক ফিচারস, ভালো ভালো ব্যাটারি প্যাকের মিশেল Motovolt M7. চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক –

Motovolt M7 Scooter Specification

Design: এতে প্লাস্টিকের ব্যবহার কমিয়ে ধাতুনির্বাচিত মিশ্রণের ব্যবহার করা হয়েছে। কোম্পানির লক্ষ্য এই স্কুটারকে বহনযোগ্য, ভ্রমণবান্ধব করে তোলা। এটি 180kg ভার বহন করতে সক্ষম।
Battery & Features: শক্তিশালী 3kWh ইউনিট ব্যাটারি দেওয়া হয়েছে এতে। রয়েছে LFP Cell প্রযুক্তি।
Range: একবার চার্জ দিলে এই স্কুটারটি 166KM যেতে সক্ষম।
Others Features: Motovolt App এর মাধ্যমে স্কুটারটি পরিচালনা করা যাবে। এছাড়াও রিয়েল টাইম অবস্থান ট্র্যাকিং, ওভার দ্য এয়ার সফটওয়্যার আপডেটের সুবিধা ইত্যাদি বৈশিষ্ট্য মিলবে।
Price: স্কুটারটির দাম রাখা হয়েছে 1,22,000 টাকা। চাইলে মাত্র 999 টাকা দিয়ে গাড়ির বুকিং করে নিতে পারেন।
উল্লেখ্য 5th March কলকাতায় এই টু হুইলার কোম্পানির নতুন মডেলটি উদ্বোধন করা হয়েছে। মোট ছয়টি আকর্ষণীয় রঙের বিকল্পে স্কুটারটি কিনে নিতে পারেন। কালার অপশনে রয়েছে- Galaxy Red, Blue j, Puma Black ইত্যাদি।
About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE