whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Ather Rizta Scooty: দেশের সবচেয়ে শক্তশালী স্কুটি! জলের মধ্যেও দ্রুত গতিতে ছুটবে, জানুন দাম

Ather Rizta Scooty: ইলেকট্রিক স্কুটির বাজারে দীর্ঘদিন আগেই জমি শক্ত করে ফেলেছে আথার এনার্জি (Ather Energy)। আর এবার সাধারণ মানুষের কথা চিন্তা করে দুর্দান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এই ইলেকট্রিক স্কুটার…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

Ather Rizta Scooty: ইলেকট্রিক স্কুটির বাজারে দীর্ঘদিন আগেই জমি শক্ত করে ফেলেছে আথার এনার্জি (Ather Energy)। আর এবার সাধারণ মানুষের কথা চিন্তা করে দুর্দান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এই ইলেকট্রিক স্কুটার নির্মাণকারী সংস্থা। খুব শীঘ্রই ভারতের বাজার কাঁপাতে আসছে নতুন ইলেকট্রিক স্কুটার (New Scooty)। যা স্বাভাবিকভাবে চাপে ফেলতে টিভিএস, ওলার মতো ইলেকট্রিক স্কুটি নির্মাণকারী সংস্থাগুলিকে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo
Advertisements

Ather Rizta Scooty

সম্প্রতি সংস্থার তরফ থেকে করা হয়েছে দুর্দান্ত এক ঘোষণা। খুব শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে নতুন ইলেকট্রিক স্কুটি। নাম আথার রিশতা (Ather Rizta)। সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে, অন্যান্য ইলেকট্রিক স্কুটার গুলি থেকে এটি একেবারেই আলাদা। ভারতের বাজারে সবচেয়ে জনপ্রিয় স্কুটি Honda Activa-র থেকেও বড় সিট মিলবে এই ইলেকট্রিক স্কুটারে।

Advertisements

Ather Rizta Video

সংস্থার সিইও তরুণ মেহতা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন এই স্কুটির একগুচ্ছ ছবি এবং একটি ভিডিও। সেই ভিডিওতেই দেখা গেল জলের মধ্যে দিয়ে ছুটে যাচ্ছে স্কুটারটি। না রাস্তায় পড়ে থাকা সামান্য জল নয় বরং গভীর জলের মধ্যে দিয়েই ছুটে যাচ্ছে স্কুটার। এমনকি গভীর জলে অর্ধেক ডুবে গিয়েছে স্কুটি। আর এখান থেকেই কিন্তু পরিষ্কার যে স্কুটারের ব্যাটারি প্যাক এবং মোটর ওয়াটারপ্রুফ। সংস্থা সূত্রে খবর, আগামী মাস অর্থাৎ 6 এপ্রিল ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে আথার রিশতা (Ather Rizta)।

মাত্র কয়েকদিন আগেই আনুমানিক প্রায় 40 ফুট উচ্চতা থেকে ব্যাটারি ফেলে পরীক্ষা করেছে এই সংস্থা। ওই পরীক্ষায় কিন্তু ব্যাপকভাবে সফলতা পেয়েছে স্কুটির ব্যাটারি। ফলে স্বাভাবিকভাবে বোঝা যাচ্ছে বিল্ড কোয়ালিটির দিক থেকে শক্তপোক্ত হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার। বলা ভালো, দীর্ঘদিন ধরে সাধারন মানুষের ইলেকট্রিক স্কুটি নিয়ে যে দুর্বল বিল্ড কোয়ালিটির একগুচ্ছ অভিযোগ ছিল সেই অভিযোগ এবার চিরতরে মিটতে চলেছে।

Ather Rizta Features

এই সংস্থার অন্যান্য স্কুটারের তুলনায় আয়তনে অনেকটাই বড় হবে সিট। ফলে অনায়াসেই দুজন রাইডার চড়তে পারবেন। থাকছে LED হেডলাইট, বড় TFT ডিসপ্লে, ব্লুটুথ কানেক্টিভিটি, ফাস্ট চার্জিং অপশন, ব্রেকিং এর ক্ষেত্রে থাকছে ডিস্ক ব্রেক যা রাইডারদের অনেকটাই সুবিধা দিতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। যদিও সংস্থার তরফ থেকে ব্যাটারি ক্যাপাসিটি কিংবা রেঞ্জ এখনও পর্যন্ত প্রকাশ্যে আনা হয়নি। তবে আশা করা হচ্ছে বর্তমানে যে মডেল গুলি রয়েছে সেগুলি থেকে লং রেঞ্জ দেওয়া হবে এই স্কুটিতে।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE